34 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_imgspot_img

বাস্তুচ্যুতদের ক্যাম্পে ভয়াবহ ইসরায়েলি হামলা, নিহত ২৯

দক্ষিণ গাজার খান ইউনিসে একটি স্কুলের বাইরে স্থাপিত তাঁবুতে ইসরায়েলি বিমান হামলায় ২৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। আজ বুধবার (১০ জুলাই) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

এই অঞ্চলের প্রধান তিনটি হাসপাতালও বন্ধ হয়ে যাচ্ছে। একটি ভিডিওতে দেখা গিয়েছে, স্থানীয় হাসপাতালের মেঝেতে শিশুসহ বেশ কয়েকজন মৃত ও গুরুতর আহত ব্যক্তি পড়ে আছেন। ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, তারা ‘হামাসের সামরিক শাখার সন্ত্রাসীদের’ লক্ষ্য করে ‘নির্দিষ্ট যুদ্ধাস্ত্র’ ব্যবহার করেছে।

ইসরায়েলি সামরিক বাহিনী আবাসান আল-কাবিরা এবং পূর্বাঞ্চলীয় খান ইউনিসের অন্যান্য এলাকা থেকে বেসামরিক লোকদের সরে যাওয়ার ঘোষণা দেওয়ার এক সপ্তাহ পর এই হামলা ও হতাহতের ঘটনাটি ঘটেছে। হামলার পর আহতদের নাসের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

মূলত খান ইউনিসের পূর্বাঞ্চলীয় গ্রামগুলো থেকে বাস্তুচ্যুত বহু মানুষ আল-আওদা স্কুলে আশ্রয় নিয়েছেন। হামলার ফলে সেখানে ব্যাপক ধ্বংসযজ্ঞ এবং নারী ও শিশুদের মৃত্যু হয়েছে। গত চার দিনে এটি নিয়ে চতুর্থবারের মতো বাস্তুচ্যুত লোকদের আশ্রয়স্থলে হামলা হয়েছে।

প্রসঙ্গত, অঞ্চলটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ হাজার ২৪০ জন। এছাড়া অবরুদ্ধ এই ভূখণ্ডের ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন