আন্তর্জাতিক, আলোচিত, বাংলাদেশ

বিয়েতে জামাইকে একে-৪৭ উপহার

বিয়েতে জামাইকে ঘড়ি, কাপড় বা বড়জোর চেইন উপহার দিতে দেখি আমরা। কিন্তু পাকিস্তানের বিয়ের আসরে মেয়ের জামাই এর হাতে একেবারে একে-৪৭ উপহার হিসেবে তুলে দিলেন শ্বাশুড়ি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এমনই একটি ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে গেছে। টুইটারে ভিডিওটি পোস্ট করেছেন আদিল আহসান নামের এক ব্যক্তি। তার পরিচিতি অংশে দেওয়া তথ্য অনুযায়ী তিনি পাকিস্তানের করাচিতে বসবাসরত একজন সাংবাদিক। 

আর হাতে রাইফেল পেয়ে জামাইও বেশ খুশি। পরে ছবির জন্য পোজও দিয়েছেন তারা। পাশেই কনেকে দেখা যাচ্ছে মায়ের দুষ্টুমি কান্ডে মিটিমিটি হাসছেন তিনি।

রাইফেল উপহার দেওয়ার এই ঘটনায় অনুষ্ঠানে উপস্থিত কেউই তেমন অবাক হননি, অন্তত ভিডিওতে দেখে তাই মনে হচ্ছে। হয়তো পাকিস্তানের ঐ অঞ্চলে বন্দুক বা অস্ত্র উপহার দেওয়াটা অস্বাভাবিক নয়। ঠিক যেমন মোঘল আমলে বা তারও আগে উপহার হিসেবে তলোয়ার দেওয়া হতো। 

তবে এই ভিডিও দেখা মাত্রই সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কেন এই ধরণের উপহার জামাইকে দিলেন তা কিছু বোঝা যায়নি।

ভারত বা পাকিস্তানের আড়ম্বরপূর্ণ বিয়েগুলোতে বরযাত্রায় শূন্যে ফাঁকা গুলি ছুড়ে আনন্দ করার রেওয়াজ আছে। এখন এই উপহার নতুন জামাই কি করবেন, তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই।

ফই/সাহু/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

দ্রুত চুল লম্বা ও ঘন করার সহজ উপায়
পৌষসংক্রান্তি থেকে ‘সাকরাইন’
অ্যালোভেরার যত গুণ
দেশের প্রথম ‘নৌকা জাদুঘর’