31 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২

কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

বিশেষ সংবাদ

- Advertisement -

উপহারের নামে বাসার জন্য এয়ার কন্ডিশনার এবং স্ত্রীকে আইফোন কিনে দিতে বাধ্য করেছেন শিক্ষক-কর্মচারীদের।

নারী শিক্ষককে যৌন হয়রানি অভিযোগও উঠেছে তার বিরুদ্ধে। তিনি রাজধানীর শ্যামপুর সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহেদ আলী।

২০১৬ সালে শ্যামপুর সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেন শাহেদ আলী। এর পর থেকেই তার বিরুদ্ধে আসতে থাকে নানা অভিযোগ।

অভিযোগ আছে, শিক্ষক-কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ ও সরকারী সুযোগ সুবিধা দেয়ার কথা বলে, করেছেন অর্থ আদায়। যারা বিরোধিতা করেছেন, চাকরিচ্যুতির ভয়সহ নানা ভাবে হয়রানীর শিকার হয়েছেন তারা।

উপায়ান্তর না দেখে শিক্ষা সচিবের কাছে লিখিত অভিযোগ করেন কলেজের দুই কর্মচারী। পরে তদন্ত কমিটি গঠন করা হলেও বিষয়টির কোনো সুরাহা হয়নি।

উপহারের নামে নিজের বাসার জন্য এসি এবং স্ত্রীকে আইফোন কিনে দিতে বাধ্য করেছেন শিক্ষক-কর্মচারীদের। একজন নারী শিক্ষককে যৌন হয়রানি অভিযোগও উঠেছে অধ্যক্ষের বিরুদ্ধে।

অধ্যক্ষের বিরুদ্ধে ওই নারী শিক্ষক শিক্ষা মন্ত্রণালয়ে অভিযোগ করেন। পরে স্টাফ কাউন্সিলের মাধ্যমে জুম মিটিং ডেকে, সকল শিক্ষককে ঐ নারী শিক্ষকের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব দেয়ার নির্দেশ দেয়া হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নিজেকে নির্দোষ দাবি করেন অধ্যক্ষ শাহেদ আলী।

অনুসন্ধানে জানা যায়, প্রভাবশালী এই অধ্যক্ষের শিক্ষকতার পাশাপাশি রয়েছে বই প্রকাশনীর ব্যবসা। রাজধানীর কদমতলী এলাকায় রয়েছে একটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার।

সাশা/তার

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত