29 C
Dhaka
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটে দুর্নীতিমুক্ত নিয়োগ

বিশেষ সংবাদ

- Advertisement -

ময়মনসিংহে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটে স্বচ্ছতা ও দুর্নীতিমুক্ত নিয়োগ প্রক্রিয়ায়, মাত্র ১১২ টাকায় সরকারি চাকুরি পেয়েছেন ৪০ জন তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারি। প্রতিষ্ঠান প্রধান বলছেন, নিয়োগ প্রক্রিয়ায় জিরো টলারেন্স নীতি মানছেন তারা।

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট-বিনার কনফারেন্স রুম। প্রশিক্ষণ নিচ্ছেন তৃতীয় ও চতুর্থ শ্রেণীর ৪০ জন সদ্য নিয়োগ পাওয়া কর্মচারি। নিয়োগপ্রাপ্তরা বলছেন, কোনো ধরনের ঘুষ বা আর্থিক লেনদেন ছাড়াই মাত্র ১১২ টাকা আবেদন ফি জমা দিয়ে, সরকারি চাকুরি পেয়েছেন তাঁরা।

তিনজন চতুর্থ শ্রেনীর কর্মচারিসহ সহকারি হিসাব রক্ষক, অফিস সহকারি ও কম্পিউটার অপারেটর পদে ৩৭ জন কর্মচারি চাকুরি পায় এবার। প্রতিষ্ঠানটি বলছে, নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত রাখতে তৎপর তারা।

দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে সরকারি এই প্রতিষ্ঠানটি। সেই ধারা অব্যাহত রাখতে দক্ষ ও মেধাবী জনবল নিশ্চিত করতে, নিয়োগ প্রক্রিয়ায় জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।

এক যুগেরও বেশি সময়ের জটিলতা কাটিয়ে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ায়, প্রতিষ্ঠানটির পরিচালনা ও গবেষণা কার্যক্রমে নতুন গতির সঞ্চার হবে বলে আশা সংশ্লিষ্টদের।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত