♦♦ সারা দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৯৭৫ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

আন্তর্জাতিক, করোনা ভাইরাসের সর্বশেষ খবর, বাংলাদেশ, শীর্ষ খবর

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত প্রায় ৫১ লাখ মানুষ

নভেল করোনাভাইরাস মহামারিতে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা প্রায় ৫০ লাখ ৯০ হাজার ৬৫ জন। আর মৃতের সংখ্যা ৩ লাখ ২৯ হাজার ৭৩২ জনের দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার সময় সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনার মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৯৩ জনের। আর আক্রান্ত এক লাখের বেশি মানুষ। এদিকে, সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ লাখ ২৪ হাজার ২২১ জন।

করোনায় সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে, ৯৪ হাজার ৯৩৬ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ১৫ লাখ ৯২ হাজার ৭২৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে এক হাজার ৪০৩ জন। আর একই সময়ে আক্রান্ত হয়েছে ২২ হাজার ১৪০ জন মার্কিনী।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই যুক্তরাজ্য। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬৩ জনের। এখন পর্যন্ত দেশটিতে মারা গেছে ৩৫ হাজার ৭০৪ জন। আক্রান্ত ২ লাখ ৪৮ হাজারের বেশি।

দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত রাশিয়ায় করোনার শিকার প্রায় ৩ লাখ ৮ হাজার ৭০৫ জন। সে তুলনায় প্রাণহানি অনেকটা কম পুতিনের দেশে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৫ জনের। আর এখন পর্যন্ত সেখানে মৃত্যু হয়েছে ২ হাজার ৯৭২ জনের।

নিয়ন্ত্রণে আসা স্পেনে আক্রান্ত ২ লাখ সাড়ে ৭৯ হাজার ৫২৪ জন। এর মধ্যে মারা গেছেন দেশটির ২৭ হাজার ৮৮৮ জনের। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১০ জনের।

দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে গত একদিনে নতুন করে ২১ হাজার ৪৭২ জন করোনার শিকার হয়েছেন। এতে আক্রান্ত বেড়ে ২ লাখ ৯৩ হাজার ৩৫৭ জনে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় প্রাণ গেছে আরও ৯১১ জনের। এ নিয়ে সেখানে ভাইরাসটির আঘাতে মৃতের প্রায় ১৮ হাজার ৮৯৪ জন।

ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেয়া ও লকডাউনে থাকা ইতালিতে প্রাণহানি ৩২ হাজার ৩৩০ জনের। আক্রান্ত ২ লাখ সাড়ে ২৭ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৬১ জনের।

দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা ভারতে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩২ জনের। আর দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ সাড়ে ১২ হাজার ২৮ জনে দাঁড়িয়েছে। মৃত্যু হয়েছে এখন পর্যন্ত ৩ হাজার ৪৩৪ জনের।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যানুযায়ী মঙ্গলবার পর্যন্ত করোনার শিকার ২৬ হাজার ৭৩৮ জন। আক্রান্তদের মধ্যে ৩৮৬ জনের মৃত্যু হয়েছে। সুস্থ প্রায় ৫ হাজার ২০৭ জন।

ফই/শাই/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৩৫৫৮৫
সুস্থ
৭৩৩৪
মৃত্যু
৫০১
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৫৫৫৪৫০৪
সুস্থ
২৩৩১৫৯৭
মৃত্যু
৩৪৮১৪১
সূত্র: ওয়ার্ল্ড মিটার
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ
বারবার হাত ধোয়ার কারণে ত্বক শুকিয়ে গেলে যা করবেন