করোনা ভাইরাসের সর্বশেষ খবর, বাংলাদেশ

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪ লাখ মানুষ

করোনাভাইরাসে বিশ্বজুড়ে গত একদিন প্রাণ হারিয়েছেন ৬ হাজারের বেশি মানুষ। আর এই সময়ে আক্রান্ত হয়েছে আরও ৪ লাখে বেশি মানুষ। তবে বেঁচে ফিরেছেন প্রায় দুই-তৃতীয়াংশ রোগী।

জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ৪ লাখ ১৩ হাজার ২০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯৫ লাখ ৬৬ হাজার ২৪৯ জনে দাঁড়িয়েছে।

এছাড়া নতুন করে প্রাণ ঝরেছে ৬ হাজার ১৯০ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ লাখ ৮ হাজার ৬২২ জনে ঠেকেছে। যদিও সুস্থতা লাভ করেছেন ২ কোটি ৯৬ লাখ ৪৯ হাজার ৫৪৭ জন রোগী।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৮২ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ করোনার শিকার হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ২৩ হাজার ৬৪৪ জনের।

সংক্রমণের নিরিখে দুইয়ে থাকা ভারতে গত একদিনে করোনা শনাক্ত হয়েছে ৬৫ হাজারের বেশি মানব দেহে। এতে করে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৪ লাখ ৩০ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ১ লাখ ১৩ হাজার ৩২ জনের।

প্রাণহানির তালিকায় দুই নম্বরে অবস্থান করা ব্রাজিলে সংক্রমিত ৫২ লাখ ১ হাজার ৫৭০ জন। প্রাণহানি বেড়ে ১ লাখ ৫৩ হাজার ২২৯ জনে ঠেকেছে।

বাংলাদেশে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য মতে, গতকাল শুক্রবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৬ হাজার ৮৬ জন। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ৫ হাজার ৬২৩ জনের।

এছাড়া, রাশিয়া, কলম্বিয়া, স্পেন, আর্জেন্টিনা, পেরু, মেক্সিকো, ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাজ্য, ইরাক, ইরান ও চিলিতে ভয়াবহ রূপ নিয়েছে করোনা।

ফই//সাহু/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১৪৮৩৭০
মৃত্যু
৩৩৯৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৯৮২৪০৩৯
সুস্থ
১২৭৩২৫৪৬
মৃত্যু
৭২৯৯১০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
আজ জহির রায়হানের জন্মদিন
বৈরুত বিস্ফোরণের অ্যামোনিয়াম নাইট্রেট কী পদার্থ?
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!