করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে। মারা গেছেন ৪০ জন। আর গত ২৪ ঘন্টায় ২ হাজার ৫৪৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।এ পর্যন্ত মোট মারা গেলেন ৬৫০ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বাংলাদেশ, শীর্ষ খবর

‘বুয়েট চাইলে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করতে পারে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীরাই সব আন্দোলনে অগ্রণী ভূমিকায় থাকে। আমিও ছাত্ররাজনীতি করেই এখানে এসেছি। এখন একটা ঘটনা ঘটেছে বলেই ছাত্ররাজনীতি নিষিদ্ধ করতে হবে কেন?

তবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) চাইলে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করতে পারে বলে জানান প্রধানমন্ত্রী।

বুধবার গণভবনে ভারত ও যুক্তরাষ্ট্র সফর পরবর্তী সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, একেকটা ছাত্রের পেছনে কয়েক লক্ষ টাকা খরচ করে সরকার। মেধাবী তৈরির জন্য এতো টাকা খরচ করা হয়। মাস্তানি করার জন্য তো এসব টাকা দেয়া হয় না।  

তিনি আরও বলেন, বুয়েট একটা স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়। সরকার সেখানে ফান্ড দেয়। কিন্তু হস্তক্ষেপ করে না। তারা চাইলে সেখানে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করতে পারে। এতে তাদের বিষয়। তবে আমি মনে করি, ছাত্ররাজনীতি থাকলে তাদের দেশের প্রতি আরও মমত্ব জাগবে।

সরকারপ্রধান বলেন, হলে হলে কোনো মাস্তানি চলবে না। দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে, প্রতিটি হলে তল্লাশি করতে হবে।

ফই//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৪৭১৫৩
সুস্থ
৯৭৮১
মৃত্যু
৬৫০
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৬১৭৭১২০
সুস্থ
২৭৪৬০৯৪
মৃত্যু
৩৭১২৮৭
সূত্র: ওয়ার্ল্ড মিটার
করোনার জিনোম সিকোয়েন্স
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ