করোনা ভাইরাসের সর্বশেষ খবর, বাংলাদেশ, শীর্ষ খবর

ভারতে সব রেকর্ড ভেঙে একদিনে পৌনে ৩ লাখ শনাক্ত

সবাইকে ছাপিয়ে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ রুপ ধারণ করছে প্রতিবেশী ভারতে। গত ২৪ ঘণ্টায় দৈনিক সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু হয়েছে দেশটিতে। হাসপাতালে শয্যা ও অক্সিজেনের মহাসংকটে পড়েছে দিল্লি, মহারাষ্ট্রসহ বিভিন্ন রাজ্য। এদিকে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে সংক্রমণ কিছুটা কমেছে।


ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই লাখ ৭৫ হাজারের উপরে। এটিই এখন পর্যন্ত দেশটিতে একদিনে সর্বোচ্চ শনাক্ত। বিশ্বেও একদিনে সর্বোচ্চ শনাক্ত এটি। গত ২৪ ঘণ্টায় পজিটিভ হওয়ার হার ২৪ শতাংশ থেকে বেড়ে প্রায় ৩০ শতাংশ হয়েছে।

ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যুও দৈনিক সর্বোচ্চ ১ হাজার ৬১৯ জন। দিল্লিসহ বিভিন্ন রাজ্যের হাসপাতাল গুলোতে শয্যা এবং অক্সিজেন সংকট প্রকট আকার ধারণ করেছে। ফলে কারখানার অক্সিজেন হাসপাতালে সরবরাহের নির্দেশ দিয়েছে কেন্দ্র।

যুক্তরাষ্ট্রে গত দুই দিন সংক্রমণ ও মৃত্যু কিছুটা কম রয়েছে। তবে যুক্তরাষ্ট্রে উদ্বেগজনক খবর হলো, ভ্যাকসিন নেওয়াও মানুষের আগ্রহ কমেছে। ভ্যাকিসনে আস্থা পাচ্ছে না মানুষ। এতে নাগরিকদের ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানিয়েছেন, সাবেক দুই প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ডোনাল্ড ট্রাম্প।

ব্রাজিলেও শনাক্ত কমেছে। তবে দেশটিতে দৈনিক মৃত্যু এখনো হাজারের উপরে। এছাড়া সম্প্রতি বেশী শনাক্ত হচ্ছে ফ্রান্স, তুরস্ক, রাশিয়া এবং ইরানে।

পিহা/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

হেঁচকি ওঠার কারণ ও কমানোর উপায়
মশা তাড়াতে যেসব উপকরণ ব্যবহার করা যায়
গ্রিন টির ভালো-মন্দ
পাহাড়ের ভাষা, সমতলের ভাষা