করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৮ জন মারা গেছেন। এক দিনে মৃত্যুর দিক দিয়ে এটাই এ পর্যন্ত সর্বোচ্চ সংখ্যা। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৬১০ জনে পৌঁছাল। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৭৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

আন্তর্জাতিক, বাংলাদেশ, শীর্ষ খবর , ,

মিয়ানমার: সেনা একাডেমিতে হামলায় নিহত ১৫

মিয়ানমার সেনাবাহিনীর ৫টি ভিন্ন ভিন্ন স্থানে হামলার ঘটনা ঘটেছে। এসব হামলায় ১৫ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার ডিফেন্স সার্ভিস টেকনোলজিক্যাল একাডেমিতে (ডিএসটিএ) এবং পিন-ও-লুইন শহর ও এর আশেপাশের এসব হামলা চালানো হয়।। নিহতদের বেশিরভাগ সামরিক বাহিনীর সদস্য।

সুরক্ষিত ও অভিজাত সামরিক কলেজ ডিএসটিএতে হামলার ঘটনা গত কয়েক দশকে এই প্রথম।

স্থানীয় তিনটি বিদ্রোহী সংগঠনের জোট নর্দান অ্যালায়েন্সের পক্ষ থেকে হামলার দায় স্বীকার করে বিবৃতি দেওয়া হয়েছে। এ সংগঠনগুলি কেন্দ্রীয় সরকারের সাথে যুদ্ধবিরতিতে স্বাক্ষর করেনি।

সম্প্রতি মিয়ানমার সেনাবাহিনীর উদ্দেশে একটি যৌথবিবৃতি দেয় শান রাজ্যের ওই তিনটি সশস্ত্র গোষ্ঠী। ওই বিবৃতিতে বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকাগুলোতে সামরিক অভিযান না চালানোর আহ্বান জানায় তারা। যৌথবিবৃতিতে আরও বলা হয়, এসব এলাকা দখলের চেষ্টা করা হলে গৃহযুদ্ধের দায়ভার সেনাবাহিনীকেই নিতে হবে।

রয়টার্সের খবরে বলা হয়, শান রাজ্যের পায়িন উ লউয়িন শহরে ডিফেন্স সার্ভিস টেকনোলজিক্যাল একাডেমিতে ও অপর চারটি জায়গায় হামলার দায় স্বীকার করেছে ওই অঞ্চলে তৎপর বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠীগুলোর জোট নর্দান অ্যালায়েন্স।

তবে মোট চারটি জায়গায় হামলার কথা জানিয়েছে মিয়ানমারের বার্তা সংস্থা ইরাবতী।

খবর, রয়টার্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৪৪৬০৮
সুস্থ
৯৩৭৫
মৃত্যু
৬১০
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৬০৬২৮৯৫
সুস্থ
২৬৮৪৯৯১
মৃত্যু
৩৬৭৪৭০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
করোনার জিনোম সিকোয়েন্স
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ