আলোচিত, খেলা, বাংলাদেশ

মোসাদ্দেক, সাব্বির, নাসিরকে বিসিবির তলব

ক্রিকেটারদের একের পর এক বিতর্কিত কর্মকান্ডে বিব্রত বিসিবি। রুবেল হোসেন, শাহদাত হোসেন, মোহাম্মদ শরীফের পর নাসির হোসেন; নতুন করে যোগ হয়েছে সাব্বির রহমান রুম্মান আর মোসাদ্দেক।

 

নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত ও সাব্বির রহমানকে ১ সেপ্টেম্বর, শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তলব করেছে। ঠিক কী কারণে তাদের ডাকা হয়েছে সেটা জানানো না হলেও সাম্প্রতিক সময়ে তাদের ওপরে ওঠা বিতর্কিত অভিযোগের বিষয়গুলো সামনে এসেছে-সেটা একরকম নিশ্চিত। বিসিবির ডিসিপ্লিনারি কমিটি তাদের নিয়ে বসেছে। শুনানির পরই তাদের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

 

সাব্বির আর বিতর্কিত অভিযোগ যেন হাত ধরেই চলছিল। কদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক সমর্থককে নিজের ব্যক্তিগত আইডি থেকে অকথ্য ভাষায় গালাগালির অভিযোগ ওঠে সাব্বিরের বিরুদ্ধে। তার আগে আফগানিস্তান সিরিজে সতীর্থ মেহেদি হাসান মিরাজের সঙ্গে তার মারামারির ঘটনা জানা যায়। শুধু তাই নয়, গত ২১ ডিসেম্বর রাজশাহীতে ঘরোয়া লিগ খেলতে গিয়ে এক সমর্থককে পেটানো, আম্পায়ারদের হুমকি দিয়ে ঘরোয়া লিগ থেকে ৬ মাসের জন্য নিষেধাজ্ঞায় পড়েছিলেন সাব্বির।

 

এরপর বাদ পড়েন বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও। সাব্বিরের বিরুদ্ধে ছিল নারীঘটিত কেলেঙ্কারী। একাধিকবার পড়েছেন বড় অংকের আর্থিক জরিমানায়। রাজশাহীর ঘটনায় সাব্বিরকে ২০ লাখ টাকা জরিমানা এবং পাশাপাশি ৬ মাস ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ করার সুপারিশ করা হয়েছিল।

 

সাব্বিরের এমন ঘটনার সঙ্গে ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেকের বিরুদ্ধেও সম্প্রতি উঠেছে গুরুতর অভিযোগ। তালাকপ্রাপ্ত মোসাদ্দেকের স্ত্রীর করা ১০ লাখ টাকা যৌতুক মামলার বিষয়টি জানাজানি হয়। আর বোর্ডকে না জানিয়ে বন্ধুর বিয়েতে গিয়ে স্থানীয়দের সঙ্গে ফুটবল খেলে পায়ে চোট নিয়ে ফিরেছিলেন নাসির হোসেন। এরপর বোর্ডকে সেটা না জানানোয় সমালোচনা ওঠে। পরে বোর্ডের টাকায় তার চিকিৎসা করানো হয়। এরই মধ্যে নারীঘটিত কেলেঙ্কারীতে জড়িয়ে পড়েন নাসির। লম্বা সময় ধরে রয়েছেন দলের বাইরে।

আহা//মাও
LIVE
Play
শিরোপা জিতলো ইংল্যান্ড, মন জিতেছে নিউজিল্যান্ড
ডেটিং অ্যাপ
তবুও স্বপ্ন দেখে যাই
ভারত সরকার কি মিথ্যা বলছে?