♦♦ সারা দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ১৬৬ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

আন্তর্জাতিক, বাংলাদেশ, শীর্ষ খবর

যুক্তরাষ্ট্রে একদিনে মৃত্যুর রেকর্ড

মহামারি করোনাভাইরাসে এখন পর্যন্ত একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। যা ইতিপূর্বে কোনো দেশে একদিনে এতো মৃত্যুর ঘটনা ঘটেনি।

ওয়ার্ল্ড ওমিটারের তথ্য অনুযায়ী দেশটিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে এক হাজার ৯৭০ জনের। যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা নিউ ইয়র্কে।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির হালনাগাদ পরিসংখ্যানে তথ্য বলছে, নতুন ৭৩১ জনের মৃত্যুতে নিউ ইয়র্ক রাজ্যে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে এখন ৫ হাজার ৪৮৯ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮ হাজার ৮৩৬। শুধু নিউ ইয়র্ক শহরেই মৃতের সংখ্যা ৩ হাজার ৪৮৫ জন।

নিউ ইয়র্কে টানা দুই দিন আক্রান্ত ও মৃতের সংখ্যা নিম্নগামী হওয়ার পর মঙ্গলবার ফের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড তৈরি হলো।

জনগণকে ঘরে থাকা ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সতর্ক করে গভর্নর অ্যান্ড্রিউ কৌমো বলেন, আমাদের দৃঢ়ভাবে স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলতে হবে। এর ওপরই নিজেদের বেঁচে থাকা নির্ভর করছে।

ফই//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৩৬৭৫১
সুস্থ
৭৫৭৯
মৃত্যু
৫২২
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৫৬০৩০৩৭
সুস্থ
২৩৮১৬১৪
মৃত্যু
৩৪৮১৬৬
সূত্র: ওয়ার্ল্ড মিটার
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ
বারবার হাত ধোয়ার কারণে ত্বক শুকিয়ে গেলে যা করবেন