বাংলাদেশ, শীর্ষ খবর

রংপুর-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ

রংপুর-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলে।

ভোটগ্রহণ উপলক্ষে নির্বাচনী এলাকায় ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি। নিষেধাজ্ঞা দেয়া হয়েছে যান চলাচলে।

রংপুর সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ড থেকে ৩৩টি ওয়ার্ডের ২৫টি এবং রংপুর সদর উপজেলার ৫টি ইউনিয়নের মোট ১৭৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে ইভিএম পদ্ধতিতে।

প্রায় সাড়ে ৪ লাখ ভোটার এই উপনির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবে।

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, ভোটগ্রহণ সুষ্ঠু করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি আরও বলেন, এ আসনের ১৭৫টি কেন্দ্রে ১৭৫ জন প্রিসাইডিং অফিসার, ১ হাজার ২৩ জন সহকারী প্রিসাইডিং অফিসার, ২ হাজার ৪৬ জন পোলিং অফিসার ভোটগ্রহণের কাজে নিয়োজিত থাকবেন।

এছাড়া ইভিএম পদ্ধতিতে ১৭৫টি কেন্দ্রের ১ হাজার ২৩টি গোপনকক্ষে ভোটগ্রহণ করা হবে। এসব কেন্দ্রের মধ্যে ৭৩টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ এবং বাকি ১০২টি কেন্দ্রকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রংপুর-৩ আসনের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙল), বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল (দেয়াল ঘড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ফই/তুখ/ফই

LIVE
Play
গাণিতিকভাবে সবচেয়ে নিখুঁত সুন্দরী বেলা হাদিদ!
স্পেনের জানা-অজানা
টিকটকের মধুবালা
ফোর্বসের তালিকায় ২০১৯ সালে ভারতের শীর্ষ ধনী