বাংলাদেশ ,

রাজধানীতে কোনো লেগুনা চলবে না: ডিএমপি

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, ‘রাজধানীতে এখন থেকে আর কোনও লেগুনা (হিউম্যান হলার) চলবে না। এগুলোর জন্যই সড়কে বিশৃঙ্খলা তৈরি হয়।’

 

৪ সেপ্টেম্বর ২০১৮ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে মাসব্যাপী ট্রাফিক সচেতনতা প্রোগ্রাম ঘোষণার সময় তিনি এসব কথা বলেন।

 

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, রাজধানীতে যেসব মোটরসাইকেল আরোহীদের হেলমেট থাকবে না, তাদের তেল দেয়া হবে না।

 

আছাদুজ্জামান মিয়া আরও বলেন, এতদিন যেসব লেগুনা চলেছে, তার কোনও রুট পারমিট নেই। সব অবৈধভাবে চলেছে, কারও কোনও অনুমতি নেই। তবে শহরের উপকণ্ঠে লেগুনা চলতে পারবে। সেখানে লেগুনা চললে কোনও বাধা দেওয়া হবে না। যেমন, বসিলা, ৩০০ ফিট এলাকার ওদিকে চলতে পারবে।’

 

এদিকে, ফুটপাথে অবৈধ দোকান বসানোর কারণে পথচারীদের বাধ্য হয়ে রাস্তা দিয়ে চলাচল করতে হয়। এ বিষয়ে পুলিশ কোনো ব্যবস্থা নেবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, আপনার তথ্য সঠিক। ভলকানাইজিংয়ের দোকানের কারণে পথচারীরা ফুটপাথ দিয়ে হাঁটতে পারেন না। এ বিষয়ে ব্যবস্থা নিতে ইতোমধ্যে রাজউক এবং সিটি করপোরেশনকে বলা হয়েছে।

 

এছাড়া যাত্রীদের উদ্দেশ্যে কমিশনার বলেন, সড়কে যাত্রীরা যত্রতত্র দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করতে পারবেন না। তাদের শুধুমাত্র জেব্রা ক্রসিং কিংবা বাস স্টপেজে দাঁড়াতে হবে। আর প্রতিটি বাসের সামনে ড্রাইভারের ছবি ও ফোন নম্বর থাকতে হবে। বাস ড্রাইভারকে সিটবেল্ট বেঁধে গাড়ি চালাবেন।

ফাই//মাও

Comments are closed.

LIVE


মোবাইল-টিভিতে চোখ, কতটা ক্ষতি হচ্ছে শিশুর!
কেন নেবেন কাউন্সেলিং সেবা?
টেইলর সুইফটের প্রতিদিনের রুটিন
আমাজন রেইন ফরেস্টের নিধন বেড়েছে ৮৫ শতাংশ