বাংলাদেশ

রাজস্ব বকেয়ার প্রথম কিস্তির টাকা দিলো রবি

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির প্রাপ্য ৮৬৭ কোটি ২৩ লাখ টাকার মধ্যে হাইকোর্টের নির্দেশে ১৩৮ কোটি টাকার প্রথম কিস্তি পরিশোধ করেছে বেসরকারি মোবাইল অপারেটর রবি।

মঙ্গলবার বিটিআরসি এই টাকা পরিশোধ করেছে বলে জানিয়েছেন সংস্থার সিনিয়র সহকারী পরিচালক মো. জাকির হোসেন খাঁন।

বিটিআরসির বকেয়া পাওনা দাবির পরিপ্রেক্ষিতে গেল ৫ জানুয়ারি ৮৬৭ কোটি টাকার মধ্যে ১৩৮ কোটি টাকা পাঁচ মাসের সমান কিস্তিতে পরিশোধ করতে রবি’কে নির্দেশ দেন হাইকোর্ট।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে রবির করা আবেদনের শুনানি নিয়ে এই আদেশ দেওয়া হয়।

রবি’র আইনজীবী কাজী এরশাদুল আলম ওইদিন সাংবাদিকদের বলেন, পাঁচ মাসে সমান পাঁচটি কিস্তিতে ১৩৮ কোটি টাকা রবির দেওয়া সাপেক্ষে বিটিআরসির পাওনা দাবি আদায়ের ওপর নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।

৩০ জানুয়ারির মধ্যে রবিকে প্রথম কিস্তির টাকা পরিশোধ করতে বলা হয়। একই সঙ্গে রবির যন্ত্রপাতি আমদানিতে অবিলম্বে অনাপত্তিপত্র দিতে বলা হয়েছে।

তবে কিস্তি পরিশোধ না হলে হাইকোর্টের অন্তর্বর্তীকালীন এই আদেশ প্রত্যাহার হয়ে যাবে বলেও জানান রবির আইনজীবী কাজী এরশাদুল আলম।

বিটিআরসি’র কর্মকর্তা জাকির হোসেন বলেন, আদালতের নির্দেশে রাজস্ব বকেয়ার প্রথম কিস্তি পরিশোধ করায় রবি’কে এখন এনওসি চালু করবো।

সিশু/ফই

LIVE


মোবাইল-টিভিতে চোখ, কতটা ক্ষতি হচ্ছে শিশুর!
কেন নেবেন কাউন্সেলিং সেবা?
টেইলর সুইফটের প্রতিদিনের রুটিন
আমাজন রেইন ফরেস্টের নিধন বেড়েছে ৮৫ শতাংশ