বাংলাদেশ

শরীয়তপুরে শিক্ষকের নামে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নড়িয়া বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শরীয়তপুর জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নুরুল আমিন রতনের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

আজ বুধবার দুপুরে নড়িয়া উপজেলার ভোজেশ্বর বাসস্ট্যান্ডে এ মানববন্ধন করে স্থানীয় কয়েকশ’ মানুষ।

এ সময় শিক্ষা প্রতিষ্ঠানটির কয়েকজন শিক্ষক জানান, শিক্ষক সমাজের অহংকার রতন স্যার। সেই শিক্ষককে যদি মিথ্যা হত্যা মামলায় জড়ানো হয় তাহলে আমাদের শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়বে। মামলার কারণে প্রধান শিক্ষক নুরুল আমিন রতন স্কুলে আসতে পারছেন না। শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটছে। তাই স্যারের বিরুদ্ধে করা ষড়যন্ত্রমূলক ও মিথ্যা হত্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

 

 

নুরুল আমিন রতনের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক ও মিথ্যা হত্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানান শিক্ষার্থীরা। মামলা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

গেল ২৩ জুন (শনিবার) রাতে যুবলীগ নেতা ও নড়িয়া উপজেলার নশাসন সরদারকান্দি গ্রামের ইমরান হোসেন সরদারকে দুর্বৃত্তরা কুপিয়ে আহত করে। পরে রাত ১টার দিকে তিনি মারা যান। সেই হত্যার ঘটনায় পরদিন ৪৫ জনকে আসামি করে নড়িয়া থানায় একটি মামলা করেন নিহত ইমরানের বোন মোসাম্মদ রেশমা । সেই মামলার তিন নম্বর আসামি করা হয় শিক্ষক নুরুল আমিন রতনকে।

 

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, নড়িয়া বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল কাদের, জাকির হোসেন, মৃদুল কাজী, অভিভাবক শেখ ফজলুর রহমান, নুরুল হক বেপারীসহ শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীসহ স্থানীয় অনেকে।

 

শরীয়তপুর প্রতিনিধি/আহা/ফই/তুখ/ফই

 

LIVE
Play
দারুচিনির ভেষজ গুণাগুণ
গাড়ির পুরনো ব্যাটারি ইজি বাইকে পুনঃব্যবহার
পেঁয়াজের দামে বেসামাল সামাজিক মাধ্যম
চীনা ইউটিউবার লি জিকি: রূপকথার দেশের কৃষক