সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৭৩৮ জন। মৃত ৫৫ জনের মধ্যে ৩৭ জন পুরুষ ও ১৮ জন নারী। ♦♦ ননতুন ৫৫ জনের মৃত্যুর ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৫২ জনে। নতুন ২ হাজার ৭৩৮ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। ♦♦ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯০৪ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭২ হাজার ৬২৫ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বাংলাদেশ , , , ,

উত্তরের জেলাগুলো থেকে দেখা গেছে ঈদের চাঁদ

দেশের উত্তরবঙ্গের দিনাজপুর জেলার কাহারোলে মঙ্গলবার (৪ জুন) পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, বুধবার (৫ জুন) পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দিতীয় দফায় রাত ১১টায় সংবাদ সম্মেলন এ তথ্য জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

এর আগে প্রথম দফায় চাঁদ দেখা কমিটি বৈঠক শেষে জানিয়েছিলেন, বৃহস্পতিবার (৬ জুন) পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

এদিকে,কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী উপজেলায় লালমনিরহাট পাটগ্রাম উপজেলার শতাধিক ব্যক্তি এই চাদ দেখেছে বলে খবর পাওয়া গেছে।

এদিকে, প্রতিবেশি দেশ ভারতে চাঁদ দেখা গেছে। যে কারণে ৫ জুন ভারতে পালিত হবে পবিত্র ঈদ উল ফিতর। তবে সৌদি আরবে মঙ্গলবারই পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। সৌদি আরবে সুপ্রিম কোর্ট সোমবারই এই ঘোষণা করে দিয়েছিল। সৌদি আরবের বিভিন্ন জায়গায় সোমবারেই পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়। সংযুক্ত আরব আমিরাত, কুয়েতসহ উপসাগরীয় দেশগুলোতেও মঙ্গলবার এই খুশির ঈদ পালিত হয়েছে।

সোহাগ হায়দার/মাও/জাআ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
১৬২৪১৭
সুস্থ
৭২৬২৫
মৃত্যু
২০৫২
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১১৪০০১৬৪
সুস্থ
৬৪৫২৯৮০
মৃত্যু
৫৩৩৮৭৪
সূত্র: ওয়ার্ল্ড মিটার
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!
বলিউড, মানসিক চাপ, আত্নহনন
দ্রুত ভ্যাকসিন পৌঁছে দিতে চায় বিল গেটস ফাউন্ডেশন
ভিডিয়ো কনফারেন্স অ্যাপ মিট এখন জিমেলের সাথে যুক্ত