34 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_imgspot_img

শেখ হাসিনা দেশকে বিক্রি করে না: প্রধানমন্ত্রী

দেশ বিক্রি করে নয়, স্বাধীনতা সার্বভৌমত্ব ঠিক রেখেই, ভারতের সঙ্গে কাজ করছে সরকার। গণভবনে সংবাদ সম্মেলনে, এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিস্তা মহাপরিকল্পনায় ভারত-চীনের আগ্রহ এবং ড. ইউনূস ও নোবেল পুরস্কার ইস্যুতেও কথা বলেন সরকারপ্রধান।

ভারত সফরের দুই দিনে কী নিয়ে আলাপ আলোচনা হলো, দেশের প্রাপ্তি অপ্রাপ্তি এবং অর্জন কী, তা জানাতেই দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন।

লিখিত বক্তব্যে সরকারপ্রধান বলেন, সফরে ফলপ্রসূ আলোচনা হয়েছে। যেসব চুক্তি ও সমঝোতা হয়েছে, তা দেশের অর্থনীতির জন্য ইতিবাচক।

এবারের সফরের পর সবচেয়ে বেশি আলোচনা, বাংলাদেশের ভেতর দিয়ে ভারতের রেল সংযোগ নিয়ে। যা সামনের মাসেই পরীক্ষামূলকভাবে চলাচল করবে। প্রধানমন্ত্রীর কাছে জানতে চাওয়া হয়, রেল সংযোগের লাভ-ক্ষতি নিয়ে।

চীনের তিস্তা মহাপরিকল্পনায় ভারতের আগ্রহ, প্রকল্পটি ঝুলে যায় কি না, এসব বিষয়ও উঠে আসে সংবাদ সম্মেলনে। প্রধানমন্ত্রী বলেন, যাদের দিলে দেশের লাভ, তারাই পাবে কাজ।

উঠে এলো ড. ইউনুস প্রসঙ্গও। তাকে সরাসরি বিতর্কে বসার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুকন্যা বলেন, চট্টগ্রাম শান্তি চুক্তির সময়, নোবেল পুরস্কার পাওয়া নিয়ে দেশ-বিদেশে অনেক আলোচনা হয়েছে। তবে কখনোই এই আকাঙ্ক্ষা ছিলো, জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন