খেলা, বাংলাদেশ, শীর্ষ খবর

সাকিবদের বোলিং তোপে ১২২ রানে থামে উইন্ডিজ

রাজধানীর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে টাইগারদের বোলিং তোপে ১২২ রানে থেমে ওয়েস্ট ইন্ডিজ।

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের শুরু মাত্র ৭.২ ওভার বল করেই তুলে নেন অধিনায়কসহ উইন্ডিজের ৪টি উইকেট।

এছাড়া ক্যারিবিয়দের ধসিয়ে দিতে সাকিবের সঙ্গী হন অভিজ্ঞ মুস্তাফিজ ও অভিষিক্ত হাসান মাহমুদ। যাতে মাত্র ১২২ রানেই গুটিয়ে গেল সফরকারীরা।

বুধবার মিরপুরের শেরে বাংলায় টস জিতে ফিল্ডিং নেওয়া বাংলাদেশ দল পাওয়ার প্লে-তেই বেঁধে ফেলে ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের।

শুরুতেই তুলে নেয় দুই ওপেনারকে। দুই ওপেনারকেই ফিরিয়ে দেন মুস্তাফিজুর রহমান। বাঁহাতি এ পেসারের বলে এলবিডব্লিউ হন সুনিল আমব্রিস (৭)। আর গালিতে লিটন দাসের হাতে ধরা পড়েন জশুয়া ডি সিলভা (৯)।

প্রথম ওভারে ছক্কা হজম করা রুবেল হোসাইন ক্যারিবিয় ব্যাটসম্যানদের খুব একটা ভোগাতে না পারলেও দুর্দান্ত বল করে তিনটি উইকেট ঝুলিতে পোরেন অভিষিক্ত হাসান মাহমুদ।

আর ৬ ওভার হাত ঘুরিয়ে এক মেডেনে ২৮ রানের বিনিময়ে এমন উজ্জ্বল পারফর্ম করে নির্বাচকদের প্রতিদান দেন এই তরুণ।

কাটার মাস্টার মুস্তাফিজ ২০ রানে ২টি এবং স্পিনার মেহেদী হাসান মিরাজ পান একটি উইকেট। যাতে মাত্র ৩২.২ ওভারেই ওই রানে গুটিয়ে যায় উইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজ পক্ষে সর্বোচ্চ ৪০ রান আসে মিডল অর্ডার ব্যাটসম্যান কাইল মায়ার্স এর ব্যাট থেকে। ৫৬ বলে চারটি চার ও একটি ছয়ের সাহায্যে ওই ইনিংস খেলেন মায়ার্স। এছাড়া রোভম্যান পাওয়েলের ব্যাট থেকে আসে ২৮ রান। তার ৩১ বলের এই ইনিংসে ছিল ২টি করে চার ও ছক্কার মার।

ফই//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

গ্রিন টির ভালো-মন্দ
পাহাড়ের ভাষা, সমতলের ভাষা
স্যানিটাইজার ব্যবহারে বাড়ছে শিশুদের চোখের সমস্যা
অনলাইন আড্ডায় রুবানা হক