দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্ত হয়েছে । গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৯১১ জন। সবমিলে করোনা শনাক্ত ৫০ হাজার ছাড়িয়েছে। আর গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৩৭ জন। সবমিলে মারা গেছেন ৭০৯ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বাংলাদেশ

সাদেক হোসেন খোকা আর নেই

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১:৫০ টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান।

খোকার মৃত্যুর পর তার ছেলে ইশরাক হোসাইন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

তিনি লিখেছেন, ‘ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন। আমার বাবা অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা নিউইয়র্ক সময় রাত ২.৫০ মিনিটে ও বাংলাদেশ সময় দুপুর ১.৫০ মিনিটে ইন্তেকাল করেছেন। পরিবারবর্গের পক্ষ থেকে পরবর্তী তথ্য জানানো হবে।’

ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন। আমার বাবা অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা ৪ই নভেম্বর ২০১৯ এ নিউইয়র্ক…

Posted by Engineer Ishraque Hossain on Monday, November 4, 2019

সাদেক হোসেন খোকা বিএনপির ঢাকা মহানগরের প্রথম সারির নেতা ছিলেন। বিএনপির সূত্রে জানা যায়, ১৯৫২ সালের ১২ মে ঢাকায় তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৯১ সালে তিনি বিএনপির দলীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে ক্রীড়া মন্ত্রণালয়, মৎস ও পশুসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০০২ সালে ঢাকার মেয়র নির্বাচিত হয়েছিলেন সাদেক হোসেন খোকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৫২৪৪৫
সুস্থ
১১১২০
মৃত্যু
৭০৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৬২৬৫৪৯৬
সুস্থ
২৯২৯৫৮০
মৃত্যু
৩৭৫৫২৬
সূত্র: ওয়ার্ল্ড মিটার
করোনার জিনোম সিকোয়েন্স
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ