দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্ত হয়েছে । গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৯১১ জন। সবমিলে করোনা শনাক্ত ৫০ হাজার ছাড়িয়েছে। আর গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৩৭ জন। সবমিলে মারা গেছেন ৭০৯ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

খেলা, বাংলাদেশ, শীর্ষ খবর

সিরিজের জয়ের স্বপ্ন নিয়ে মাঠে নামবে টাইগাররা

টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে সন্ধ্যায় গুজরাটের রাজকোটে দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ঘূর্ণিঝড় মহার কারণে অবশ্য ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে সংশয় রয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় দুই দলের মাঠে নামার কথা রয়েছে।

ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে থেকে আত্মবিশ্বাসে ভরপুর বাংলাদেশ। প্রথম ম্যাচ হেরে পিছিয়ে থাকা ভারত যে কোনও মূল্যে সিরিজে সমতা আনতে চাইবে।

ঘরের মাঠে চারটি টি-টোয়েন্টি সিরিজ হারের রেকর্ড অবশ্য আছে রোহিত শর্মার দলের। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো দলগুলো ভারতকে তাদের মাটিতে হারিয়েছে। এবার বাংলাদেশের সামনে সুযোগ ভারতকে আরও একটি সিরিজ হারের লজ্জা দেওয়ার।

ভারতের মাটিতে এতদিন ভারতকে হারানো বাংলাদেশের জন্য অসাধ্য ব্যাপার ছিল। দিল্লিতে সেই কাজটা কত সহজেই না করে ফেলেছেন মাহমুদউল্লাহরা।

এই জয়ের পর বাংলাদেশের জন্য কাজটা এখন আর তেমন কঠিন বলে মনে হচ্ছে না। আজ জিততে পারলেই নিশ্চিত হবে সিরিজ।

অধিনায়ক মাহমুদউল্লাহও ভীষণ আত্মবিশ্বাসী, ‘অবশ্যই, এটা আমাদের জন্য দারুণ সুযোগ, বিশেষ করে আমরা যখন প্রথম ম্যাচ জিতে শুরু করেছি সিরিজ। ‍আমাদের ‍জন্য দুর্দান্ত সুযোগ, আমার মনে হয় ছেলেরা সবাই মুখিয়ে আছে।‘

তিনি আরও বলেন, ‘বৃহস্পতিবার ভারতকে হারাতে হলে আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে। কারণ আমরা সবাই জানি তারা দেশ ও দেশের বাইরে সব জায়গায় শক্তিশালী দল। তাই আমাদের প্রথম বল থেকে নিজেদের সেরাটা দিতে হবে।’

সমতা ফেরানোর ম্যাচে ভারতও ছেড়ে কথা বলবে না। সংবাদ সম্মেলনে ভারতীয় অধিনায়ক রোহিতের কথাতেই সেটা স্পষ্ট, ‘কৌশল কী হবে, আমি আপনাদের বলবো না। তবে আমি এটা নিশ্চিত করছি, আমাদের অ্যাপ্রোচে বদল আসবে। এই ম্যাচে আমাদের খেলাটা অন্যরকম হবে।’

বৃহস্পতিবার ভোরে ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় মহা। এর প্রভাবে সারাদিনই রাজকোটে বৃষ্টি হবে। সেই বৃষ্টিতে খেলা হওয়ার সম্ভাবনা ক্ষীণই বলা চলে।

যদিও স্থানীয় কিউরেটররা বলেছেন, বিকাল পর্যন্ত বৃষ্টি হলেও স্টেডিয়ামের উন্নত পানি নিষ্কাশন ব্যবস্থা থাকায় এই ম্যাচ মাঠে গড়ানোর ব্যাপারে আশাবাদী তারা।

ফই/জার/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৫২৪৪৫
সুস্থ
১১১২০
মৃত্যু
৭০৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৬২৬৫৪৯৬
সুস্থ
২৯২৯৫৮০
মৃত্যু
৩৭৫৫২৬
সূত্র: ওয়ার্ল্ড মিটার
করোনার জিনোম সিকোয়েন্স
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ