বাংলাদেশ, শীর্ষ খবর

সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ।

স্বাগতিকদের বোলিং তোপে ১৪৮ রানে গুটিয়ে যায় সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। মেহেদি হাসান মিরাজের স্পিন ঘূর্ণিতে শেষ পর্যন্ত দেড়শ’ রানও তুলতে পারেনি ক্যারিবিয়ানরা।

ক্যারিবিয়ানদের বিপক্ষে টাইগাররা পায় পঞ্চম ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ। আর একই সঙ্গে বিশ্বকাপ সুপার লিগে আরও ১০ পয়েন্ট যোগ হলো বাংলাদেশের। সব মিলিয়ে স্বাগতিকদের হলো ২০ পয়েন্ট।

১৪৯ রানের টার্গেটে আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করেছিলেন লিটন দাস। তামিমের সঙ্গে জুটি বেঁধে করেছিলেন ২২ রান। ওয়েস্ট ইন্ডিজ বোলারদের ওপর চড়াও হয়ে ব্যাট করা লিটন অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি। আকিল হোসেইনের বলে এলবিডাব্লিউ হয়ে ফিরেছেন এই ওপেনার। যাওয়ার আগে ২৪ বলে ৪ বাউন্ডারিতে করেন ২২ রান।

এরপর শান্ত এসে হাল ধরেন। প্রথম ম্যাচে ব্যর্থ হওয়া এই ব্যাটসম্যান দারুণ কিছু শট খেলে দলের রান বাড়িয়ে নিয়েছেন। যদিও উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি। জেসন মোহাম্মদের শিকার হওয়ার হওয়ার আগে ২৬ বলে ২ বাউন্ডারিতে খেলে যান ১৭ রানের ইনিংস।

তামিমের সঙ্গে জ্বলে ওঠে সাকিবের ব্যাট। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান দলকে নিয়ে যান জয়ের দিকে। দারুণ ব্যাটিংয়ে হাফসেঞ্চুরি পূরণ করেন তামিম ইকবাল। রেমন রেইফারের বলে আউট হওয়ার আগে পূরণ করেন ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম হাফসেঞ্চুরি। ৭৬ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কা খেলেন ৫০ রানের ইনিংস।

বাকি কাজটা সেরেছেন সাকিব ও মুশফিকুর রহিম। দীর্ঘ বিরতির পর সাকিব ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন। ম্যাচ জেতানোর পথে খেলেছেন হার না মানা ৪৩ রানের ইনিংস। ৫০ বলের ইনিংসটি তিনি সাজান ৪ বাউন্ডারিতে। আর মুশফিক ২৫ বলে অপরাজিত থাকেন ৯ রানে। 

ফই//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

গ্রিন টির ভালো-মন্দ
পাহাড়ের ভাষা, সমতলের ভাষা
স্যানিটাইজার ব্যবহারে বাড়ছে শিশুদের চোখের সমস্যা
অনলাইন আড্ডায় রুবানা হক