খেলা, বাংলাদেশ

সুপার কাপের ফাইনালে বার্সা

স্প্যানিশ সুপার কাপের সোসিয়েদাদকে হারিয়ে ফাইনালে উঠেছে বার্সেলোনা। এই ম্যাচ বার্সার জয়ের নায়ক গোলরক্ষক টের স্টেগেন। টাইব্রেকারে প্রতিপক্ষের প্রথম দুটি শট ঠেকিয়ে দেন তিনি।

বুধবার রাতে কোর্দোবায় প্রথম সেমিফাইনালের নির্ধারিত সময় ও অতিরিক্ত সময়ে ১-১ গোলে বার্সাকে আটকে রেখে সোসিয়েদাদ ম্যাচ নিয়ে যায় টাইব্রেকারে। সেখানে অবশ্য ৩-২ ব্যবধানে হেরে যায় তারা।

এই ম্যাচে খেলেননি লিওনেল মেসি। ইনজুরির কারণে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে বার্সেলোনার আক্রমণভাগে মেসির শূন্যতা স্পষ্ট হয়ে ওঠে।

প্রথমার্ধে ফ্রেংকি ডি ইয়ংয়ের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে সমতা টানেন মিকেল ওয়ারজাবাল। অতিরিক্ত সময়ও ১-১ সমতায় শেষ হলে ম্যাচ যায় টাইব্রেকারে।

ম্যাচের ৩৯ মিনিটেই এগিয়ে যায় কাতালানরা। গ্রিজমানের ক্রসে ফ্রাঙ্কি ডি ইয়ং হেডে অসাধারণ এক গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

বিরতির পর ম্যাচের ৫১ মিনিটে সমতায় ফেরে সোসিয়েদাদ। এ সময় বক্সের মধ্যে ডি ইয়ংয়ের হাতে বল লাগলে ভিএআরের সহায়তায় পেনাল্টি বাঁশি বাজায় রেফারি। পেনাল্টি থেকে মাইকেল ওয়ারজাবাল গোল করে সমতা ফেরান।

বাকি সময়ে উভয় দল বেশি কিছু সুযোগ তৈরি করলেও সেগুলো জালের নাগাল পায়নি। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে জিতে মৌসুমের প্রথম শিরোপা জয়ের মঞ্চে পা রাখে বার্সেলোনা।

কাতালানদের ফাইনালের মঞ্চে উঠতে সহায়তা করেছে টের স্টেগেন। টাইব্রেকারে সোসিয়েদাদের প্রথম দুটি শর্ট রুখে দেন এই গোলরক্ষক।

বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও। এই ম্যাচের বিজয়ী দলের সঙ্গে রোববার সুপার কাপের ফাইনালে মুখোমুখি হবে বার্সা।

ফই//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

উচ্চ রক্তচাপে করণীয়
দ্রুত চুল লম্বা ও ঘন করার সহজ উপায়
পৌষসংক্রান্তি থেকে ‘সাকরাইন’
অ্যালোভেরার যত গুণ