বাংলাদেশ ,

রাসিকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে বেশ কয়েকটি কেন্দ্রে বিএনপির মনোনীত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বিএনপির প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট ও রাজশাহী জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন ওরফে তপু এই অভিযোগ করেছেন।

 

৩০ জুলাই ২০১৮ সোমবার বেলা ১২টার দিকে তিনি অভিযোগ করেন, ‘সোমবার সকাল ৮ টার দিকে ভোটগ্রহণ শুরু হলে নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের ইউসেপ স্কুলে বিএনপির পোলিং এজেন্ট ইমন শেখকে আওয়ামী লীগের এজেন্টরা বের করে দেন।

 

বরিশালে বাসদের মেয়রপ্রার্থী ডা. মনীষার ওপর হামলা

 

নগরীর ২১ নম্বর ওয়ার্ডের শিরোইল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পুরুষ ও মহিলা ধানের শীষের ১৫ জন পোলিং এজেন্টদের কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

 

বরিশালে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থীর ভোট বর্জন

 

এছাড়াও নগরীর বিল সিমলা এলাকায় ৩ নম্বর ওয়ার্ডের মহিলা ক্রীড়া কমপ্লেক্স কেন্দ্রে (পুরুষ) মেয়র পদে নৌকা প্রতীক ও কাউন্সিলর পদে একজন প্রার্থী ছাড়া আর কোনও প্রার্থীর পোলিং এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। আর ৩০ নম্বর ওয়ার্ডের মৌলভী বুথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে টার্চ লাইট রাখার অপরাধে বিএনপির পোলিং এজেন্ট মিলুকে বের করে দেওয়া হয়েছে। আর টার্চ লাইট রাখার কারণ সেই কেন্দ্রের বিদ্যুৎ চলে যাবে বলে টার্চ লাইট কাছে রেখেছিল। এছাড়াও ২৯ নম্বর ওয়ার্ডেও বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।’

 

বিএনপির মেয়রপ্রার্থী সরওয়ারের ভোট বর্জন

 

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল ইসলাম বাবুল বলেন, ‘বিএনপির নেতাকর্মীরা নির্বাচন বানচালের জন্য নানা রকম পাঁয়তারা করছে। অভিযোগ করা তাদের মুদ্রাদোষে পরিণত হয়েছে। আর সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।’

 

বিএনপির অভিযোগ: তিন সিটিতে নীলনকশার নির্বাচন হচ্ছে

 

রাজশাহী সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন, বিএনপির মনোনীত প্রার্থী হচ্ছেন মোসাদ্দেক হোসেন বুলবুল। মেয়র পদে কাঁঠাল প্রতীক নিয়ে বাংলাদেশ জাতীয় পার্টির মো. হাবিবুর রহমান, হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী শাসন আন্দোলনের মো. শফিকুল ইসলাম ও হাতী প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো. মুরাদ মোর্শেদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ৩০টি সাধারণ ওয়ার্ড ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হচ্ছে। মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। ১৩৮টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে।

 

 

ফাই/জাআ//

Comments are closed.

LIVE
Play
আকাশের আত্মহত্যা ও পুরুষতান্ত্রিক তসলিমা নাসরিন
লাল সবুজের পতাকা কন্যা নাজমুন নাহার দেশ দেশান্তে!
‘বিএনপির মৌসুমীরা’ আওয়ামী লীগে মৌসুমী পাখি!
অ্যাডভেনচারের নেশায় | পর্ব ৩