বাংলাদেশ

নাইকো মামলায় আদালতে খালেদা জিয়া

বঙ্গবন্ধু মেডিকেল থেকে পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়ার পর, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নাইকো দুর্নীতি মামলায় আদালতে হাজির করা হয়েছে।

 

পুরনো কারাগারেই স্থাপন করা হয়েছে ঢাকার নবম বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাস। বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে, খালেদাকে হুইলচেয়ারে করে সেখানে হাজির করা হয়। তার উপস্থিতিতে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি হচ্ছে।

 

মামলার কার্যক্রম চলছিলো বকশিবাজারের অস্থায়ী আদালত ভবনে। নিরাপত্তার কথা বিবেচনা করে, পুরনো কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে অস্থায়ী আদালত ঘোষণা করে, মামলাটি স্থানান্তর করা হয়। গতকাল এই বিষয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।

 

২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়।

 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেল থেকে কারাগারে নেয়া হয়। বঙ্গবন্ধু মেডিকেল কর্তৃপক্ষ জানিয়েছে, তার শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল। তবে আদালতে গিয়ে খালেদাকে দেখে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি এখনো ’দারুণ অসুস্থ’।

 

ফই/শাই/মাও
LIVE
Play
সেন্ট মার্টিন’স-এ পর্যটক নিয়ন্ত্রণ কেন জরুরি
একনজরে মুহাম্মাদ সা.
আমি এখনো আপনার গান শুনছি
ঢাকার ইতিহাস: জীবনদায়ী মিটফোর্ড হাসপাতাল