বাংলাদেশ, স্মরণ

মেয়র আনিসুল হকের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা

৩০ নভেম্বর। ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রথম মেয়র আনিসুল হকের প্রথম মৃত্যুবার্ষিকী। ২০১৭ সালের এই দিনে সেরিব্রাল ভাসকুলাইটিসে তাঁর মৃত্যু হয়।

 

মেয়রের দায়িত্ব গ্রহণের পর আড়াই বছর বেঁচে ছিলেন তিনি। এর মাঝে ঢাকাকে একটি পরিচ্ছন্ন ও মানবিক নগর হিসেবে দাঁড় করাতে চেয়েছিলেন। তাঁর সাফল্য নগরবাসীর মনে জ্বালিয়েছিল আশার আলো।

 

 

দিনের শুরুতে রাজধানীর বনানী কবরস্থানে আনিসুল হকের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ঢাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এবং বিভিন্ন সংগঠন। তাঁর ব্যবসায়িক প্রতিষ্ঠান মোহাম্মদী গ্রুপ ও এর বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরাও সেখানে শ্রদ্ধা নিবেদন করেন।

 

 

বাসযোগ্য ঢাকা গড়তে প্রয়াত মেয়র আনিসুল হকের অন্যতম উদ্যোগ ছিল সবুজ ঢাকা কার্যক্রম। তাঁর এই স্বপ্নকে এগিয়ে নিতে, সকালে উদ্বোধন করা হয় ‘ভ্রাম্যমাণ গাছের হাসপাতাল’ কার্যক্রমের। তাঁর কবরে শ্রদ্ধা জানানো শেষে সকাল ১০টায় বনানী কবরস্থানের গেইটে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। গাছের সেবা ও পরিচর্যার এ কার্যক্রম মানুষের দোরগোড়ায় বিনামূল্যে পৌঁছে দিতেই এই উদ্যোগ।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফা, স্থপতি ইকবাল হাবিবসহ আরও অনেকে।

 

মাহা/শাই//ফাআ

LIVE
Play
আকাশের আত্মহত্যা ও পুরুষতান্ত্রিক তসলিমা নাসরিন
লাল সবুজের পতাকা কন্যা নাজমুন নাহার দেশ দেশান্তে!
‘বিএনপির মৌসুমীরা’ আওয়ামী লীগে মৌসুমী পাখি!
অ্যাডভেনচারের নেশায় | পর্ব ৩