বাংলাদেশ

ভিকারুননিসার প্রভাতী শাখার প্রধান বরখাস্ত

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অরিত্রীর আত্মহননের ঘটনায় শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রভাতী শাখার প্রধান জিন্নাত আরাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

 

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস মঙ্গলবার এ তথ্য জানান।

 

নাজনীন ফেরদৌস জানান, শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা বোর্ড এবং গভর্নিং বডি এ সিদ্ধান্ত নিয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত জিন্নাত আরা যোগদান করতে পারবেন না।

 

তিনি আরও বলেন, অরিত্রী প্রভাতী শাখায় পড়াশোনা করতো। পরীক্ষা হলের ডিউটি টিচার তার নকল ধরে শাখা প্রধানের কাছে নিয়ে যান। পরে শাখা প্রধান তাকে বহিষ্কার করে পরীক্ষা স্থগিত করেন।

 

এ ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে শাখা প্রধানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির প্রধান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ঢাকা অঞ্চলের পরিচালক অধ্যাপক মো. ইউসুফ জানান, ‘ঘটনা একসঙ্গে ঘটেনি। এর শুরু থেকে তদন্ত করা হবে। সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলা হবে।

 

এর আগে মঙ্গলবার সকাল ১০টা থেকে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। স্কুলের বাইরে ছাত্রীদের সঙ্গে সংহতি প্রকাশ করে অভিভাবকরাও বিক্ষোভে অংশ নেন। এ সময় তারা স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌসের পদত্যাগ দাবি করেন।

 

এ ঘটনায় আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করেছে স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষা মন্ত্রণালয়। দুই কমিটিকেই তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ফই/তুখ/মাও
LIVE
Play
সেন্ট মার্টিন’স-এ পর্যটক নিয়ন্ত্রণ কেন জরুরি
একনজরে মুহাম্মাদ সা.
আমি এখনো আপনার গান শুনছি
ঢাকার ইতিহাস: জীবনদায়ী মিটফোর্ড হাসপাতাল