বাংলাদেশ, বিনোদন ,

নাগরিকে ‘ডেড বল’

একজন বোলার লম্বা রানআপ নিয়ে, মেধা, প্রজ্ঞা আর গতি দিয়ে অপর প্রান্তের ব্যাটসম্যানকে কাবু করতে বল করেন। কখনো সেই বল লাগে স্ট্যাম্পে, কখনো ব্যাটে। স্ট্যাম্পে লাগলে আউট, ব্যাটে লাগলে হতে পারে বাউন্ডারি আবার ব্যাটে লেগে আউটও হয়ে যেতে পারেন ব্যাটসম্যান, যদি সেটি কোন ফিল্ডারের হাতে ধরা পড়ে।

 

তবে সেই ক্যারিশম্যাটিক বলটি যদি ডেড বল ডাকেন আম্পায়ার?

 

ক্রিকেটীয় ভাষায় নাটকের নামকরণ করা হয়েছে ‘ডেড বল’। গল্পের ধরনেও যথার্থই ফুটে উঠেছে নামকরণের স্বার্থকতা। তাই স্বাভাবিকভাবেই বলা যায় ‘ডেড বল’ নাটকটি নির্মাতা হাসিব খানের নতুন ডেলিভারি। নির্মাতার এই ডেলিভারিটিও কি ‘ডেড বল’ই হবে, নাকি ভক্তদের অন্তর উইকেটে চরমভাবে আঘাত হানবে সেটাই দেখার বিষয়। তবে নাটকটি নিয়ে আশার কথাই শোনালেন সংশ্লিষ্টরা।

 

Tanjin Tisha

 

জীবন কখনো কখনো ক্রিকেটের মতোই নাটকীয় হয়। সেই নাটকীয় জীবনের গল্প নিয়ে তৈরি হয়েছে নাগরিকের এই সপ্তাহের বিশেষ নাটক ‘ডেড বল’।

 

দীর্ঘসময় পরে ‘ডেড বল’ নিয়ে ফেরা হাসিব খান বললেন, ‘স্কুল-কলেজের জীবনে এমন গল্প সবারই থাকে। তাই বলা যায়, গল্পটা চেনা। তবে প্রেজেন্টেশনে নতুনত্ব আনার চেষ্টা করেছি; যেটা দর্শকদের আলাদা অনুভূতি যোগাবে। আশা করছি কিছু একটা দাঁড়াবে। কিছু একটা হবে।’

 

আওরঙ্গজেব রচিত নাটকটিতে অভিনয় করেছেন তানজিন তিশা, ফারহান আহামেদ জোভান, সাইদ জামান শাওন, শহিদুল্লাহ সবুজ ও আশিক হায়দার বিশালসহ আরো অনেকে। এই নাটকে অভিনয় করার প্রসঙ্গে তানজিন তিশা বলেন, ‘গল্পটা একটু অন্যরকম মনে হয়েছে আমার কাছে। আমার চরিত্রে প্রাণবন্ত অভিনয়ের চেষ্টা করেছি। আশা করি, সবার ভালো লাগবে।’

 

 

এ নাটকের কেন্দ্রীয় চরিত্র ‘বর্ণ’। এ চরিত্রেই দেখা যাবে তিশাকে। তাকে ঘিরেই তিন যুবকের প্রেম ‘ডেলিভারির’ গল্প এটি। এরমধ্যেই কোনটা হবে ‘ডেল বল’ আর কোনটাতে ভাঙবে উইকেট? জানতে হলে দেখতে হবে নাটকের শেষ পর্যন্ত।

 

নাটকটি আগামী শুক্রবার রাত ৯টায় নাগরিক টেলিভিশনে প্রচারিত হবে। ব্যক্তিজীবনের এই ক্রিকেট ম্যাচে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন নির্মাতা হাসিব খান।


আহা/তুখ/জাআ

Comments are closed.

LIVE
Play
সেন্ট মার্টিন’স-এ পর্যটক নিয়ন্ত্রণ কেন জরুরি
একনজরে মুহাম্মাদ সা.
আমি এখনো আপনার গান শুনছি
ঢাকার ইতিহাস: জীবনদায়ী মিটফোর্ড হাসপাতাল