বাংলাদেশ

আপিলে যাদের মনোনয়নপত্র বৈধ হলো

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ আসনে বিএনপির হয়ে ভোট করতে ইচ্ছুক গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্রে সই না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে নির্বাচন কমিশনে আপিল করেন রনি।

 

বৃহস্পতিবার সকালে নির্বাচন কমিশনে ভবনে শুনানি শেষে রনির মনোনয়নপত্র বৈধ বলে সিদ্ধান্ত দেয়া হয়।

 

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. শামসুল হুদার আপিল আবেদন নিষ্পত্তির মধ্য দিয়ে শুনানি শুরু করে নির্বাচন কমিশন। তাকেও বৈধতা দেয়া হয়েছে। শুনানি করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য নির্বাচন কমিশনাররা।

 

বৈধতা পেয়েছেন বিএনপির হয়ে ভোট করতে ইচ্ছুক ঢাকা-১ আসনের খন্দকার আবু আশফাক, বগুড়া-৭ আসনের মিল্টন মোর্শেদ, জামালপুর-৪ আসনের ফরিদুল কবীর তালুকদার শামীম ও ঢাকা-২০ আসনের তমিজ উদ্দিন। উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করার কারণ দেখিয়ে তাদের মনোনয়নপত্র বাতিল হয়েছিল।

 

মো. আব্দুল মজিদ (ঝিনাইদহ-২), মো. আফসার আলী (সাতক্ষীরা-২), ফরিদুল কবির তালুকদার (জামালপুর-৪), মোহাম্মদ শাহজাহান (পটুয়াখালী-৩), সুমন সন্যামত (পটুয়াখালী-১), জহিরুল ইসলাম মিন্টু (মারাদীপুর-১), আব্দুল কাইয়ুম চৌধুরী (সিলেট-৩), ফজলুর রহমান (জয়পুরহাট-১), হাসাদুল ইসলাম (পাবনা-৩), আবিদুর রহমান খান (মানিকগঞ্জ-২), আয়নাল হক (সিরাজগঞ্জ-৩), মাহবুব আলম (গাজীপুর-২), জয়নাল আবেদিন (গাজীপুর-২), জেসমিন নুর বেবী (ব্রাহ্মণবাড়িয়া-৬)।

 

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, মোট ৫৪৩টি আপিল আবেদন জমা পড়েছে। ৬ ডিসেম্বর প্রথম দিন ১ থেকে ১৬০ নম্বর আপিলের শুনানি হবে। ৭ ডিসেম্বর ১৬১ থেকে ৩১০ নম্বর আর ৮ ডিসেম্বর শেষ দিন হবে ৩১১ থেকে ৫৪৩ নম্বর আবেদনের শুনানি।

 

প্রতিদিন সকাল ১০টা থেকে শুনানি শুরু হয়ে নির্ধারিত আবেদন নম্বর শেষ না হওয়া পর্যন্ত আপিল আবেদনের শুনানি চলবে।

 

 

ফই/শাই/ফই

Comments are closed.

LIVE
Play
সেন্ট মার্টিন’স-এ পর্যটক নিয়ন্ত্রণ কেন জরুরি
একনজরে মুহাম্মাদ সা.
আমি এখনো আপনার গান শুনছি
ঢাকার ইতিহাস: জীবনদায়ী মিটফোর্ড হাসপাতাল