বাংলাদেশ

কারা হচ্ছেন নতুন মন্ত্রী?

একাদশ জাতীয় সংসদের নির্বাচিত এমপিদের শপথ শেষে নতুন মন্ত্রিসভা গঠনের আনুষ্ঠানিকতা শুরু করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

 

এখন সবখানেই চলছে একই আলোচনা- আওয়ামী লীগের টানা তৃতীয় মেয়াদে মন্ত্রী হচ্ছেন কারা? সম্ভাব্য সেই মন্ত্রীদের তালিকা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হাতে।

 

মন্ত্রী হতে গণভবনে দৌড়ঝাঁপ বাড়িয়েছেন কেউ কেউ। জেলায় জেলায় নেতা-কর্মী, সমর্থকরাও চান তাদের জনপ্রতিনিধিকে মন্ত্রী হিসেবে দেখতে। সামাজিক যোগাযোগের মাধ্যমেও চলছে জোর প্রচার।

 

চুড়ান্ত তালিকা প্রস্তুত করতে শনিবার সাপ্তাহিক ছুটির দিন খোলা রয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। নতুন মন্ত্রীদের শপথ গ্রহণের ফাইল তৈরিসহ আনুষাঙ্গিক কাজ সম্পন্ন করে রাখা হচ্ছে।

 

ধারণা করা হচ্ছে, নতুন ও পুরোনো মিলিয়ে প্রাথমিকভাবে ৪৫ থেকে ৫০ জনের একটি নতুন মন্ত্রিসভা শপথ নেবে। পরে এর আকার বাড়তে পারে।

 

মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম বলেন, ‘সোমবার বিকাল সাড়ে ৩টায় নতুন মন্ত্রিসভা শপথ নেবে বলে আশা করছি। এই অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্ব মন্ত্রিপরিষদ বিভাগের। তাই এ সংশ্লিষ্ট কাজগুলো গুছিয়ে রাখার জন্যই আজ সাপ্তাহিক ছুটির দিনেও কাজ করছি।‘

 

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবার চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন। ১৯৯৬ সালে প্রথমবার প্রধানমন্ত্রী হন তিনি। ২০০৮ সালে দ্বিতীয়বার এবং ২০১৪ সালে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শেখ হাসিনা।

 

ফই/শাই/ফই

 

LIVE
Play
আকাশের আত্মহত্যা ও পুরুষতান্ত্রিক তসলিমা নাসরিন
লাল সবুজের পতাকা কন্যা নাজমুন নাহার দেশ দেশান্তে!
‘বিএনপির মৌসুমীরা’ আওয়ামী লীগে মৌসুমী পাখি!
অ্যাডভেনচারের নেশায় | পর্ব ৩