বাংলাদেশ

‘প্রথম রাতেই বিড়াল মারতে’ চান কাদের

রাজধানীসহ সারাদেশের সড়ক ও পরিবহন খাতে শৃঙ্খলা ফেরাতে ‘প্রথম রাতেই বিড়াল মারতে চান’ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

 

সড়ক ও পরিবহন খাতে বিশৃঙ্খলার কথা স্বীকার করে ওবায়দুল কাদের বলেন, আমার এই মেয়াদে ‘নাম্বার ওয়ান’ অগ্রাধিকার কাজ হচ্ছে, সড়ক ও পরিবহনে শৃঙ্খলা ফেরানো। এটা করতেই হবে। যদিও কাজটা কঠিন কিন্তু অসম্ভব না। কারণ শৃঙ্খলা ফেরাতে গেলে অনেকের স্বার্থ ক্ষুণ্ণ হবে। যাদের স্বার্থ ক্ষুণ্ণ হবে তারা সাধারণ কেউ নন, অসাধারণ মানুষ। স্বার্থ ক্ষুণ্ণ হলে তারা বাধা দেবে, তা কাটিয়ে উঠতে হবে।

 

তিনি বলেন, সড়ক ও পরিবহন সেক্টরে বিশৃঙ্খলা বজায় রেখে সুফল পাওয়া যাবে না। দুটি বিভাগেই শৃঙ্খলা ফেরাতে হবে, এটি প্রধানমন্ত্রীর নির্দেশ। এটি শুরুতেই করতে হবে, প্রথম রাতে বিড়াল মারার মতো।

 

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ডিটিসিকে আমি ফাংশনাল করতে পারিনি। এটি করতে না পারলে এই শহর পছন্দ হবে না। ফুটপাত পরিচ্ছন্ন ও যানজট নিরসন করতে হবে। এই কাজের জন্য প্রধানমন্ত্রীর দফতরও কাজ করছে। মোট কথা ঢাকা শহরকে যানজট মুক্ত করতে হবে। পাতাল রেল করতে হবে। রাতারাতি দৃশ্যপটের পরিবর্তন হবে না, তবে আমি হাল ছাড়ি না।

 

ফই/হাজা/ফই

 

LIVE
Play
আকাশের আত্মহত্যা ও পুরুষতান্ত্রিক তসলিমা নাসরিন
লাল সবুজের পতাকা কন্যা নাজমুন নাহার দেশ দেশান্তে!
‘বিএনপির মৌসুমীরা’ আওয়ামী লীগে মৌসুমী পাখি!
অ্যাডভেনচারের নেশায় | পর্ব ৩