আলোচিত

বিবাহ বিচ্ছেদে আমাজন প্রতিষ্ঠাতা বেজোস-ম্যাকেনজি

বিশ্বের শীর্ষ ধনী দম্পত্তি আমাজন প্রতিষ্ঠাতা বেজোস-ম্যাককেনজির বিবাহ বিচ্ছেদ হচ্ছে। বুধবার (৯ জানুয়ারি) জেফ বেজোস ও তার স্ত্রী ম্যাককেনজি বিবৃতিতে বিবাহ বিচ্ছেদের কথা জানিয়েছেন।

 

আমাজনের সিইও বেজোস তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে জানিয়েছেন, দীর্ঘ ২৫ বছরের সংসার জীবনের সমাপ্তি হচ্ছে।

 

বিবৃতির বরাতে মার্কিন প্রভাবশালী সংবাদ মাধ্যম সিএনএন জানিয়েছে, ‘দীর্ঘদিন একসঙ্গে অনেক মধুর সময় কাটানোর পর আমরা আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি, বিবাহ বিচ্ছেদের পরও আমরা আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক টিকিয়ে রাখবো।‘

 

বিবৃতিতে তারা আরো বলেন, বিয়ের পর থেকেই আমরা একে অপরকে সবসময় অন্যভাবে খুঁজেছি এবং আরো গভীর, আন্তরিক ও কৃতজ্ঞচিত্তে পরস্পরকে পেয়েছি। যদি জানতাম ২৫ বছর পর আমাদের আলাদা হতে হবে, তবে আমরা আবারও বিয়ে করতাম ও নিজেদের খুঁজে ফিরতাম।

 

১৯৯৩ এর দশকে হেজ ফান্ড ডি ই’তে কাজ করার সময় তাদের পরিচয় ও প্রেম। ১৯৯৩ সালে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। বিশ্বের শীর্ষ ধনী বেজোসের বর্তমানে বয়স ৫৪ বছর আর ম্যাকেনজির ৪৮ বছর। এরপর তারা সিয়াটলে বসবাস শুরু করেন এবং প্রতিষ্ঠা করেন বহুজাতিভিত্তিক তথ্যপ্রযুক্তি বিষয়ক ই-কমার্স সাইট আমাজন।

 

ব্লুমবার্গের তথ্যমতে, বেজোসের সম্পদের পরিমাণ ১৩৭ বিলিয়ন ডলার। তবে বিচ্ছেদের পর কোটিপতিদের তালিকায় অবনমন হবে বেজোসের। সম্পদের পরিমাণ কমবে। ফলে মাইক্রোসফটের অন্যতম প্রতিষ্ঠাতা বিল গেটসের সামনে বিশ্বের এক নম্বর ধনী হওয়ার সুযোগ আসবে। কারণ স্ত্রী ম্যাককেনজির সম্পদের পরিমাণ ৬৯ বিলিয়ন ডলার। ম্যাককেনজি এখন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী নারীর তালিকায়।

ফই/আনি/মাও
LIVE
Play
আকাশের আত্মহত্যা ও পুরুষতান্ত্রিক তসলিমা নাসরিন
লাল সবুজের পতাকা কন্যা নাজমুন নাহার দেশ দেশান্তে!
‘বিএনপির মৌসুমীরা’ আওয়ামী লীগে মৌসুমী পাখি!
অ্যাডভেনচারের নেশায় | পর্ব ৩