বাংলাদেশ

পঞ্চগড়ে শেষ সময়ে ভোটারদের উপচে পড়া ভিড়

প্রথম ধাপে পঞ্চগড়ে উপজেলা পরিষদ নির্বাচনের শেষ সময়ে কেন্দ্রগুলোতে বেড়েছে ভোটারদের সংখ্যা। সকাল থেকে ভোটার সংখ্যা কম থাকলেও দুপুরের পর ও শেষ সময়ে বেড়েছে নারী ভোটারের সংখ্যা। পাশাপাশি বেড়েছে পুরুষ ভোটার। যেকোন পরিস্থিতি সামাল দিতে কেন্দ্র গুলোর বাইরে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

 

রোববার সকাল থেকে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, পুরুষ ভোটাররা ধীরে সুস্থে আসলেও দুপুরের পর সব কেন্দ্রে বেড়ে যায় নারী ভোটারের সংখ্যা, শুধু নারী না শেষ সময়ে বাড়তে থাকে পুরুষ ভোটারের সংখ্যা। বুথের সামনে বারান্দায় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন ভেতরে প্রবেশের জন্য।

 

আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার বাহিনীর সদস্যরা কেন্দ্রে প্রবেশের সময় ভোটারদের স্লিপ দেখে তাদের ভেতরে প্রবেশ এবং নম্বর অনুযায়ী বুথের অবস্থান জানিয়ে দিচ্ছে।

 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার ৫ উপজেলায় ২৮৬টি ভোট কেন্দ্রে ৫ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট, ১৭ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ১১ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১০টি স্ট্রাইকিং ফোর্স ও পুলিশের স্ট্রাইকিং ফোর্স চলমান রয়েছে। এছাড়াও গুরুত্বপুর্ণ কেন্দ্রে ২জন, সাধারণ কেন্দ্রে ১ জন করে পুলিশ ও ১২ জন আনসার দায়িত্ব পালন করছে।

পঞ্চগড় প্রতিনিধি/হাজা/মাও

 

LIVE
Play
আকাশের আত্মহত্যা ও পুরুষতান্ত্রিক তসলিমা নাসরিন
লাল সবুজের পতাকা কন্যা নাজমুন নাহার দেশ দেশান্তে!
‘বিএনপির মৌসুমীরা’ আওয়ামী লীগে মৌসুমী পাখি!
অ্যাডভেনচারের নেশায় | পর্ব ৩