খেলা, বাংলাদেশ

ম্যাচ বাতিল হলে পূর্ণ পয়েন্ট পাবে আর্জেন্টিনা

ম্যাচ না খেলেই দেশে ফিরে গেল আজের্ন্টিনা। ম্যাচ শুরুর মিনিট পাঁচেকের মধ্যেই কোয়ারেন্টিন শর্ত ভাঙার অভিযোগ এনে ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষ ম্যাচে বাধা দেয়।

তুমুল বাক-বিতন্ডা আর উত্তেজনা ছড়িয়ে পড়ার পর স্থগিত করে দেয়া হয় ম্যাচ। গ্রেপ্তার আতঙ্কে দ্রুত বিমানে উঠে যান আর্জেন্টাইন ফুটবলাররা।

লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে রাতে মুখোমুখি হয়েছিলো দুই চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল-আর্জেন্টিনা। তবে ৪ আর্জেন্টাইন ফুটবলারের কারণে স্থগিতই হয়ে গেল সুপার ক্ল্যাসিকো। আর ম্যাচ স্থগিতের পরপরই দ্রুত বিমানে করে ব্রাজিল ছেড়েছে লিওনেল মেসিরা। ধারণা করা হচ্ছে, গ্রেফতার এড়াতেই দ্রুত দেশে ফিরেছে আর্জেন্টিনা।


এমিলিয়ানো মার্তিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভান্নি লো সেলসো, ক্রিস্টিয়ান রোমেরো- ইংল্যান্ড থেকে ব্রাজিলে পাড়ি দেয়া এই ফুটবলাররা জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভেঙেছেন দাবি করে ম্যাচ প- করে দেয় ব্রাজিলের স্বাস্থ্যসচেতনতা–বিষয়ক সংগঠন আনভিসা। আর্জেন্টিনা একাদশে এই ৪ খেলোয়াড়ের উপস্থিতির খবর পেয়েই মাঠে হানা দেয়।


ম্যাচ শুরুর ৬ মিনিটের মাথায় মাঠে শুরু হয় তর্ক-বিতর্ক, হাতাহাতি। পরে রেফারি ড্রেসিং রুমে পাঠিয়ে দেন আর্জেন্টাইন খেলোয়াড়দের। স্টেডিয়াম ছাড়ার ঘণ্টা পাঁচেকের মধ্যেই ভাড়া করা বিমানে করে দেশের পথ ধরে আলবিসেলেস্তের দল।


যে বিমানে চড়েছেন বিতর্কিত চার খেলোয়াড়ও। গতকাল স্থানীয় সময় মধ্যরাতের কিছুক্ষণ পর এজেইজাতে নেমেছে আর্জেন্টিনা দল। ব্রাজিলিয়ান গণমাধ্যমের প্রতিবেদন, দেশের কঠোর কোয়ারেন্টিন বিধি ভাঙার কারণে আর্জেন্টাইন ওই চার ফুটবলার গ্রেপ্তার হতে পারতেন। কেননা অভিযোগ উঠেছে, ইমিগ্রেশনের কাছে তথ্য গোপন করেছে আর্জেন্টিনা দল।

তবে ম্যাচ বাতিলের কারণ হিসেবে পূর্ণ ৩ পয়েন্ট যোগ হতে পারে আর্জেন্টিনার নামের পাশে। কনমেবলের নিয়মানুযায়ী এমনটাই হবার কথা। যদিও বা আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

জকা/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

অন্ধদের দৃষ্টি ফেরাবে বায়োনিক চোখ
আপনার ফোনে আড়ি পাতলে কিভাবে বুঝবেন?
দিলীপের পরকীয়ার যাতনা আমৃত্যু সয়েছেন সায়রা
গাঁজা সেবনকারীর মন ও মস্তিষ্কে কি ঘটায়?