ফিচার ও, ফিচার

বয়স কমাতে চান? জ্বলে উঠবেন দ্বিগুণ তারুণ্যে!

সুন্দর ত্বকের জন্য মানুষ যে কত কি করে তার কোন ইয়ত্তা নেই। শুধু কী তাই? ত্বকে যে বয়সের ছাপ না পড়ে তার জন্য আপনিও কি কম চেষ্টা করেছেন?

তবে আশার কথা হলো সঠিক খাদ্য তালিকায় নজর দিলে থেমে যাবে আপনার ত্বকের বয়স! আপনি জ্বলে উঠবেন দ্বিগুন তারুণ্যে।

এই খাদ্য তালিকায় এমন কিছু খাবার রয়েছে যা খেলে ত্বকের উজ্জ্বলতা বাড়ে। চেহারায় বয়সের ছাপ পড়ে না।

টক দই:

প্রতিদিনের তালিকায় টক দই খেতে একদমই ভুলবেন না। টক দইয়ে ল্যাকটিক অ্যাসিড ছাড়াও এতে আছে প্রচুর পরিমাণে জিঙ্ক, ভিটামিন বি ও অ্যান্টিঅক্সিড্যান্ট। প্রতিদিন অন্তত এক বাটি করে টক দই খাবেন।

দুধ:

হলুদ মেশানো দুধে অনেক শারীরিক সমস্যা দূর হয়। এর মধ্যে আছে ত্বকের সমস্যাও। প্রতিদিন ত্বকের উজ্জলতা সুন্দর রাখতে হলুদ মেশানো দুধ পান করুন।

পালং শাক:

প্রচুর পরিমাণে খনিজ ও ভিটামিন আছে পালং শাকে। এটি খেলে ত্বকের যেকোন দাগছোপ দূর হয়। পালং শাকে থাকা অ্যান্টিঅক্সিড্যান্ট আপনার ত্বককে নিখুঁত রাখে। যা বয়সের ছাপ পড়া থেকে আপনাকে বাঁচিয়ে রাখে।

লেবু:

লেবুতে জাম্বুরার রসের প্রায় দ্বিগুণ এবং কমলার রসের প্রায় পাঁচগুণ বেশি সাইট্রিক এসিড পাওয়া যায়। লেবুতে থাকা অ্যাসিড ত্বকের মৃত কোষগুলো সরিয়ে দেয়। বয়সের দাগছোপ হালকা হয়ে যায় লেবুর অ্যাসিডের উপাদানের জন্য।

বেদানা:

বেদানার উপকারিতার কথা বলে শেষ করা যাবেনা। বেদানা খেলে হিমোগ্লোবিনের মাত্রা প্রচুর পরিমাণে বেড়ে যায় যা শরীরের জন্য ভীষণ উপকারী। তাছাড়া ত্বকে রোদে ঝলসানো ভাব এবং বয়সের ছাপও দূর হয়ে যায় বেদানার রসে। সরাসরি ফল হিসেবে বা ব্লেন্ড করেও বেদানা খেতে পারেন।

ফাসা/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

অন্ধদের দৃষ্টি ফেরাবে বায়োনিক চোখ
আপনার ফোনে আড়ি পাতলে কিভাবে বুঝবেন?
দিলীপের পরকীয়ার যাতনা আমৃত্যু সয়েছেন সায়রা
গাঁজা সেবনকারীর মন ও মস্তিষ্কে কি ঘটায়?