খেলা, বাংলাদেশ

রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের জয়

রোনালদোর হ্যাটট্রিকে বিশ্বকাপ বাছাইয়ে দারুণ এক জয় তুলে নিলো পর্তুগাল। লুক্সেমবার্গকে উড়িয়ে দিয়ে ইউরোপ থেকে বিশ্বকাপের যাওয়ার পথে আরেক ধাপ এগিয়ে গেলো পর্তুগিজরা।

এদিকে, টানা আট ম্যাচ জিতে কাতারের টিকিট কেটে ফেলল ডেনমার্ক।

পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ঠেকানোর সাধ্য যেন কারো নেই। এবার সবচেয়ে বেশি হ্যাটট্রিকের রেকর্ডটিও নিজের করে নিলেন সিআরসেভেন। তার দশম হ্যাটট্রিকে ৫-০ গোলের বিশাল ব্যবধানে হেরেছে লুক্সেমবার্গ।

তিন গোলে আন্তর্জাতিক ফুটবলে নিজের গোলের সংখ্যা ১১৫-তে নিয়ে গেলেন রোনালদো। একটি করে গোল করে তাকে সঙ্গ দেন ব্রুনো ফার্নান্দেস ও জোয়াও পালিনিয়া। আর এই জয়ে বাছাইপর্বে নিজেদের গ্রুপে দুইয়ে উঠে আসলো পর্তুগাল।

ম্যাচের আট মিনিটেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। ১৩ মিনিটে ফের পেনাল্টি, ফের রোনালদোর গোল। শেষ মুহূর্তে আরেকটি গোল করে পূরণ করেন হ্যাটট্রিক আর ব্যবধান বাড়ান জয়ের।

এদিকে, ইংল্যান্ডের সাথে ম্যাচে বর্ণবাদী আচরণের অভিযোগে গ্রেপ্তার হয় হাঙ্গেরির এক সমর্থক। বাধে হট্টগোল। তবে নিজেদের সেরাটা দিতে পারেনি ইংলিশরা। ফলাফল ১-১ গোলে সমতা।

আর দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপের টিকিট কাটলো ডেনমার্ক। অস্ট্রিয়াকে ১-০ গোলে হারিয়ে বাছাইপর্বে শতভাগ জয়ের রেকর্ড ধরে রাখলো ডেনিশরা। হজম করেনি একটি গোলও।

তাজ/ফাসা/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

অন্ধদের দৃষ্টি ফেরাবে বায়োনিক চোখ
আপনার ফোনে আড়ি পাতলে কিভাবে বুঝবেন?
দিলীপের পরকীয়ার যাতনা আমৃত্যু সয়েছেন সায়রা
গাঁজা সেবনকারীর মন ও মস্তিষ্কে কি ঘটায়?