বাংলাদেশ, খেলা, শীর্ষ খবর

নেপালের সঙ্গে ড্র, স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের

নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করে সাফ চ্যাম্পিয়নশীপের স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের। উত্তেজনায় ঠাসা ম্যাচের শুরুর আট মিনিটেই সুমন রেজার হেডে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু ম্যাচের সাতাশি মিনিটে পেনাল্টি থেকে সমতায় ফেরে নেপালিরা।

শুধু হারলেই নয়, ড্র করলেও বিদায়। সাফ চ্যাম্পিয়নশীপের লীগ পর্বের নবম ম্যাচে এমন সমীকরণই ছিলো বাংলাদেশের সামনে।

জেতো ফাইনালে যাও, শিষ্যদের প্রতি অস্কার ব্রুজনের এমন বার্তায় উজ্জীবিত জামাল বাহিনী। নব্বই মিনিটের লড়াইয়ে সেই যাত্রায় প্রায় কামালও হয়েছিলো, বাংলার দামালরা। কিন্তু শেষ ১১ মিনিটে রংহীন বাংলাদেশ।

৭৯ মিনিটে গোলরক্ষকের লাল কার্ড আর সাতাশি মিনিটে ডিবক্সে ফাউল করায় পেনাল্টি পায় নেপাল। অঞ্জন বিস্তার গোলে সমতা আনে নেপাল। সেই সঙ্গে ভুপাতিত হয় সাফ চ্যাম্পিয়ন শীপে লাল সবুজের স্বপ্ন।

এর আগে ম্যাচের আট মিনিটেই বাতাসে পাখা মেলে উড়ে অদম্য জামালরা। অধিনায়কের ফ্রী কিক, সুমন রেজার মাথায় ছুয়ে বল খুঁজে পায় কাঙ্খিত ঠিকানা।

প্রথমার্ধ শেষ হয় এক গোলে লিড নিয়েই। ৬৭ ভার্সেস ৩৩ শতাংশ অর্থ্যৎ বল দখলের লড়াই কিংবা আক্রমণ সবদিক থেকেই বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে ছিলো হিমালয়ানরা। অবশ্য ফাউল, হলুদ ও লাল কার্ডের দিক থেকে এগিয়ে টাইগাররা।

মালদ্বীপের মালেতে অস্কার ব্রুজন যে মিশনে গিয়েছিলেন, সাফে তা অর্জিত না হলেও বদলেছে খেলোয়ারদের শরীরী ভাষা। সেটাই বা কম কিসে!

আশা/ফাসা/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

অন্ধদের দৃষ্টি ফেরাবে বায়োনিক চোখ
আপনার ফোনে আড়ি পাতলে কিভাবে বুঝবেন?
দিলীপের পরকীয়ার যাতনা আমৃত্যু সয়েছেন সায়রা
গাঁজা সেবনকারীর মন ও মস্তিষ্কে কি ঘটায়?