বাংলাদেশ, করোনা ভাইরাসের সর্বশেষ খবর, শীর্ষ খবর

টিকার আওতায় আসছে স্কুল কলেজের শিক্ষার্থীরা

এবার করোনা টিকার আওতায় আসছে স্কুল কলেজের শিক্ষার্থীরা। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশ অনুযায়ী এরইমধ্যে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের তালিকাও পাঠিয়েছে রাজধানীর শিক্ষা প্রতিষ্ঠানগুলো। শিগগির টিকাদান কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক।

শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি শেষ করে পর্যায়ক্রমে খুলে দেয়া হচ্ছে দেশের বিশ্ববিদ্যালয়গুলো। স্কুল-কলেজ আগেই খুললেও এবার টিকার আওতায় আনা হচ্ছে এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের। ইতোমধ্যে কাজও শুরু হয়ে গেছে।

রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে, সব প্রতিষ্ঠান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের নামের তালিকা পাঠিয়েছেন অধিদপ্তরে।

হারম্যান মেইনার স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ রাফিয়া আক্তার বলেন, টিকা নিবন্ধনের ক্ষেত্রে ১৭ ডিজিটের জন্মনিবন্ধন বাধ্যতামূলক করায়, জন্মনিবন্ধনের জটিলতায় কিছু সংখ্যক শিক্ষার্থী তালিকার বাইরেই থাকছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিপ্তরের মহাপরিচালক সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক বলেন, তালিকাগুলো এ মাসেই আইসিটি মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর ধাপে ধাপে চলবে টিকাদান কার্যক্রম।

বেশিরভাগ শিক্ষার্থী ভ্যাকসিনের আওতায় আসার পর স্কুল-কলেজে পুরোপুরি শ্রেণী কার্যক্রম শুরু হবে বলে জানান মাউশি মহাপরিচালক।

জক/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

‘কাঁচা বাদাম’ গান ও একজন ভুবন বাদ্যকার
মা ও স্ত্রীর মধ্যে ভারসাম্য রাখতে চান?
অন্ধদের দৃষ্টি ফেরাবে বায়োনিক চোখ
আপনার ফোনে আড়ি পাতলে কিভাবে বুঝবেন?