বাংলাদেশ, শীর্ষ খবর

বিএফইউজে: সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, বিএফইউজে-র সভাপতি নির্বাচিত হয়েছেন ওমর ফারুক। মহাসচিব নির্বাচিত হয়েছেন দীপ আজাদ। রাতে জাতীয় প্রেসক্লাবে এই ফল ঘোষণা করেছে, নির্বাচন পরিচালনা কমিটি।

বিএফইউজের নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক ও চারটি নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৪ জন প্রার্থী।

সভাপতি পদে জয় পেয়েছেন ওমর ফারুক। তিনি পেয়েছেন ১ হাজার ১ ভোট। তার মূল প্রতিদ্বন্দ্বী আবু জাফর সূর্য পেয়েছেন ৬৮১ ভোট। আরেক প্রতিদ্বন্দ্বী আবদুল জলিল ভূঁইয়া পেয়েছেন ৪১৫ ভোট।

মহাসচিব পদে জয় পাওয়া দীপ আজাদের মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন লায়েকুজ্জামান। চট্টগ্রাম বাদে দীপ পেয়েছেন ১ হাজার ৩৮৪ ভোট। ৪৪৯ ভোট পেয়েছেন লায়েকউজ্জামান। আরেক প্রতিদ্বন্দ্বী ছিলেন আবদুল মজিদ।

কোষাধ্যক্ষ পদে বিজয়ী খায়রুজ্জামান কামাল। প্রতিদ্বন্দ্বী ছিলেন নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

এছাড়াও ঢাকায় সহসভাপতি পদে মধুসুদন ম-ল, যুগ্ম মহাসচিব পদে শেখ মামুনুর রশিদ, দফতর সম্পাদক পদে সেবিকা রানী বিজয়ী হয়েছেন। চারজন কার্যনির্বাহী সদস্য হলেন, উম্মুল ওয়ারা সুইটি, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আক্তার সীমা ও শেখ নাজমুল হক সৈকত।

ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জ কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ হয়।

মাই/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

‘কাঁচা বাদাম’ গান ও একজন ভুবন বাদ্যকার
মা ও স্ত্রীর মধ্যে ভারসাম্য রাখতে চান?
অন্ধদের দৃষ্টি ফেরাবে বায়োনিক চোখ
আপনার ফোনে আড়ি পাতলে কিভাবে বুঝবেন?