বাংলাদেশ, শীর্ষ খবর

আবরার হত্যা: ২০ আসামির ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন

ভিত্তিহীন অভিযোগ এনে, পিটিয়ে হত্যা করা হয় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে। আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে, সন্দেহাতীতভাবে। আলোচিত মামলাটির রায় ঘোষণা করে, এসব কথা বলেছে আদালত। ২০ জনের ফাঁসি, ৫ জনকে দেয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছে আসামিপক্ষ।

বুধবার, (৮ ডিসেম্বর) সকালে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার ২২ আসামিকে। বাকি ৩ আসামি, শুরু থেকেই পলাতক। আদালতে ছিলেন, নিহতের বাবা বরকত উল্লাহ ও ভাই আবরার ফাইয়াজ।

রায় ঘোষণা করেন, ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান। ২০ আসামির মৃত্যুদণ্ড, ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড। সঙ্গে ৫০ হাজার টাকা করে জরিমানা।

বিচারক বলেন, ভিত্তিহীন অভিযোগে আবরারকে পিটিয়ে হত্যা করা হয়। আসামিরা একাজ করেছেন, একে অপরের সহযোগিতায়। অভিযোগ প্রমাণ হয়েছে সন্দেহাতীতভাবে।

তবে, অসন্তুষ্ট আসামিপক্ষ। তাদের অভিযোগ, হত্যাকাণ্ডের মূল হোতাদের আড়ালে থেকে গেছেন। রায়ের বিরুদ্ধে আবেদন হবে উচ্চ আদালতে।

আবরার ছিলেন, বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। থাকতেন, শেরে বাংলা হলে। ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে, তাকে ডেকে নিয়ে, পিটিয়ে হত্যা করেন, বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। রাত ৩টার দিকে, হলের সিঁড়ি থেকে, মরদেহ উদ্ধার করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

‘কাঁচা বাদাম’ গান ও একজন ভুবন বাদ্যকার
মা ও স্ত্রীর মধ্যে ভারসাম্য রাখতে চান?
অন্ধদের দৃষ্টি ফেরাবে বায়োনিক চোখ
আপনার ফোনে আড়ি পাতলে কিভাবে বুঝবেন?