বাংলাদেশ, শীর্ষ খবর

না.গঞ্জ সিটি নির্বাচন: কে এগিয়ে আইভি না তৈমুর?

মাত্র একদিন পরেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ভোট। জাতীয় নির্বাচনের আগে সারাদেশের চোখ এই নির্বাচনে। নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে অংশ নেয়া সেলিনা হায়াৎ আইভীকে এগিয়ে রাখলেও, তৈমুর আলম খানের জনপ্রিয়তাকেও কোনো ভাবে এড়িয়ে যাচ্ছেন না কেউ।

জাতীয় নির্বাচনের পূর্বের আভাস মিলে যে নির্বাচনে সেটি নারায়ণগঞ্জের সিটি কর্পোরেশন। তাইতো এই নির্বাচনের দিকে সারাদেশের দৃষ্টি। এবার নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত আসনে ১৮৯ জন প্রার্থী।

এর মধ্যে ব্যবসায়ী প্রার্থীর সংখ্যাই বেশি। ইসির তথ্য বলছে এবার উচ্চশিক্ষিত প্রার্থীদেরর অংশগ্রহণ বৃদ্ধি পেয়েছে। তবে সবকিছু ছাপিয়ে বন্দরনগরীর দুই মেয়র প্রার্থীর দিকেই চোখ সকলের।

ব্যক্তিগত ভাবমূর্তি, নারী ভোটারদের কাছে জনপ্রিয়তা এবং প্রতিপক্ষ শিবিরে সমন্বয়হীনতার বিপরীতে দলীয়প্রধানের নি:শর্ত সমর্থন- এই তিন নিয়ামকে ভর করে নৌকার আইভী রহমান এগিয়ে আছেন বলে মনে করেন বন্দরবাসী।

র্দীঘ ময়োদে ময়ের থাকারপরও মানুষ আইভীকে নৌকার নয় নজিদেরে র্প্রাথী ভাবনে।যনিি নজি দলরে লোকরে অন্যায়রে সাথে আপোষ করনে না। তাই আইভী এগয়িে বলছলিনে রাফউির রাব্ব।

অন্যদিকে সাধারণ মানুষের অংশগ্রহনের কারনেই নিজ দল থেকে অব্যাহতি পাওয়া স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকারের প্রচারে স্থানীয় জনপ্রতিনিধিদের যোগ দেওয়ায় সাধারণ মানুষের মুখে মুখে ‘তৈমুর ম্যাজিক’ বলে আখ্যা পেয়েছে।

বন্দরনগরীর মোট ভোট ৫ লাখ ১৭ হাজার ৩৫৭। যার অর্ধেকের কাছাকাছি নারী। আর গেল ৫ বছরের নতুন করে ভোটার হয়েছেন ৪২ হাজার।

সাশা/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

‘কাঁচা বাদাম’ গান ও একজন ভুবন বাদ্যকার
মা ও স্ত্রীর মধ্যে ভারসাম্য রাখতে চান?
অন্ধদের দৃষ্টি ফেরাবে বায়োনিক চোখ
আপনার ফোনে আড়ি পাতলে কিভাবে বুঝবেন?