বাংলাদেশ, বিনোদন , , , ,

নাগরিকের ঈদ নাটক

আনন্দের বার্তা নিয়ে আবারও আসছে ঈদ। দেশের এই বড় উৎসবকে সামনে রেখে নাগরিকে থাকছে ৭ দিনের বিশেষ আয়োজন। দর্শকদের কথা মাথায় রেখে নাগরিকের অনুষ্ঠানমালা সাজানো হয়েছে বর্ণিল সব আয়োজনে। ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত থাকছে ধারাবাহিক নাটক, সঙ্গীতানুষ্ঠান, বাংলা সিনেমাসহ আরও নানা আয়োজন।
ঈদ আয়োজনে নাগরিকের বিশেষ নাটকগুলো সম্পর্কে চলুন এক নজরে দেখে নেয়া যাক।

বোকা জামাই
বিয়ের জন্য পাত্র খুঁজছে শাহানার বাবা আক্কেল আলী। কিন্তু মেয়ের জন্য তার বোকা পাত্র চাই। কারণ তার মৃত্যুর পর একমাত্র মেয়ে শাহানাই যে তার সকল সম্পত্তির মালিক হবে। আর তাই পাত্র অতি চালাক বা টাউট হলে চলবে না। ওদিকে শাহানাও চায় বোকা ছেলেকে বিয়ে করতে। যাতে সে ইচ্ছামত বাবার সম্পত্তি একাই ভোগ করতে পারে। আর তাই শুরু হয় বোকা পাত্র নির্বাচনের প্রতিযোগীতা। এটি মূলত একটি কমেডি নাটক।

লিটু সাখাওয়াতের রচনায় এবং এক এম শাহীনের পরিচালনায় ‘বোকা জামাই’ ধারাবাহিক নাটকটি প্রচারিত হবে ঈদের দিন থেকে শুরু করে টানা ঈদের সপ্তম দিন পর্যন্ত । প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে ৬ টা ৪০ মিনিট পর্যন্ত। নাটকটিতে অভিনয় করেছেন সাজু খাদেম, আরফান আহমেদ, অপর্ণাসহ অনেকে।


বাকির নাম ফাঁকি
বাকি অত্যন্ত সহজ সরল প্রকৃতির। অন্যের উপকার করতে সে খুব ভালবাসে। ঘরজামাই শর্তে বাকি বিয়ে করে। কিন্তু মশারি টানানো নিয়ে বাসর রাতেই তার নতুন স্ত্রীর সাথে কলহ বাধে। স্ত্রী তার সাথে সংসার করতে চায় না। কি পরিণতী হবে বাকির?
মীর সাব্বিরের রচনায় এবং সোহাগ কাজীর পরিচালনায় ‘বাকির নাম ফাঁকি’ ধারাবাহিক নাটকটি প্রচারিত হবে ঈদের দিন থেকে শুরু করে টানা ঈদের সপ্তম দিন পর্যন্ত । প্রতিদিন সন্ধ্যা ৬টা ৪০ মিনিট থেকে ৭ টা ২০ মিনিট পর্যন্ত। নাটকটিতে অভিনয় করেছেন মীর সাব্বির, অহনা, অলিউল হক রুমি, শাজাহান সিকদার, বিনয় ভদ্র, পাপিয়া হায়দার আলীসহ অনেকে।

এক্সফেল ফয়েজ
বিদ্যাপুর গ্রামের যুবক ফয়েজ পড়াশোনায় তেমন ভালো না । পরপর ২ বার এসএসসি পরীক্ষায় ফেইল করে পাড়ি জমায় গ্রাম থেকে শহরের উদ্দেশ্যে। ৫ বছর পর ফয়েজ আবার গ্রামে ফিরে। কিন্তু ফয়েজের নতুন গাড়ি এবং পোশাক পরিচ্ছদের পরিবর্তন দেখে গ্রামের লোকেরা অবাক হয়। একজন এক্সফেল ফয়েজের কি করে এত পরিবর্তন?
ফজলুল সেলিমের রচনায় এবং শামীম জামানের পরিচালনায় ‘এক্সফেল ফয়েজ ‘ ধারাবাহিক নাটকটি প্রচারিত হবে ঈদের দিন থেকে শুরু করে টানা ঈদের সপ্তম দিন পর্যন্ত । প্রতিদিন রাত ৭টা ২০ মিনিট থেকে ৮টা পর্যন্ত। নাটকটিতে অভিনয় করেছেন আ. খ. ম. হাসান, শামীম জামান, সাজু খাদেম, জামিল, অহনা, জয়রাজ, অরিন, মাহা, আল মুনসুরসহ অনেকে।

তিন রাস্তার ভূত
জ্ঞানের আলো কোচিং সেন্টারের ইতিহাসের শিক্ষক আতাহার হোসেন। সংক্ষেপে আতা স্যার হিসেবেই পরিচিত তিনি। আতা স্যারের প্রেমে পড়ে সুন্দরী ছত্রিী রূপকথা। শুধু তাই নয় রূপকথা আতা স্যারকে প্রেম প্রস্তাব করে। প্রস্তাব পেয়ে আতা স্যার লজ্জায় পড়ে যায়। ছাত্রী শিক্ষকের প্রেম কাহিনী কোথায় গিয়ে গড়াবে?
তারিক মুহাম্মদ হাসানের চিত্রনাট্য এবং পরিচালনায় ‘তিন রাস্তার ভূত ‘ ধারাবাহিক নাটকটি প্রচারিত হবে ঈদের দিন থেকে শুরু করে টানা ঈদের সপ্তম দিন পর্যন্ত । প্রতিদিন রাত ৯টা ৪০ মিনিট থেকে ১০টা ২০ মিনিট পর্যন্ত। নাটকটিতে অভিনয় করেছেন রিয়াজ, সারিকা, চম্পা, ডা. এজাজ, দিলু, তারেক, স্বপনসহ অনেকে।

মিস্টার হেলানম্যান
রকি যে কিনা হেলান ছাড়া থাকতে পারে না চলতে পারে না। রকি প্রেম করতে যায় , কিন্তু তার প্রেম হয় না। বিয়ে করতে গেলে বিয়ে ভেঙ্গে যায়। রকি সবসময় অন্যের উপর নির্ভর করে বাঁচতে চায়। আসলে কি নিজস্ব ব্যক্তিত্ব ছাড়া এভাবে বেঁচে থাকা যায়? তাই দেখা যাবে ‘মিস্টার হেলানম্যান’ নাটকটিতে।
আদিবাসী মিজানের রচনায় এবং পরিচালনায় ‘মিস্টার হেলানম্যান‘ ধারাবাহিক নাটকটি প্রচারিত হবে ঈদের দিন থেকে শুরু করে টানা ঈদের সপ্তম দিন পর্যন্ত । প্রতিদিন রাত ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত। নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, শখ, পাভেল, শামীমা নাজনীনসহ অনেকে।

LIVE
Play
ছুটিতে ওবামা যে বইগুলো পড়বেন
বাণিজ্যযুদ্ধের লাভ-ক্ষতি
৭০ বছরের পুরোনো ভূতুড়ে ছবির রহস্য!
উসাইন বোল্টের গতির তুলনা!