♦♦ সারা দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৬৯৪ জন। ♦♦ নতুন ২৪ জনের মৃত্যুর ফলে ভাইরাসটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৩২ জনের। আজকের ১ হাজার ৬৯৪ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ২০৫ জনে। ♦♦ সারা দেশে ৪৭ ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৭২৭টি। এছাড়া নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৯৯৩টি। ♦♦ দেশে গত ২৪ ঘণ্টায় ৫৮৮ জন সুস্থ হয়েছেন। এই নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬ হাজার ১৯০ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

খেলা, বাংলাদেশ, বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ , ,

বিশ্বকাপে কেমন হতে পারে বাংলাদেশ স্কোয়াড?

কেমন হতে পারে বিশ্বকাপে বাংলাদেশের স্বপ্নের স্কোয়াড? ঘরোয়া লিগে ফর্মে থেকেও জায়গা হারাবেন কেউ, কেউ বা আবার ছন্দে না থেকেও অভিজ্ঞতার বিবেচনায় থাকতে পারেন প্রাথমিক স্কোয়াডে।

 

১৫ জনের সেই দলে সুযোগ কি পাবেন সাব্বির রহমান, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস? অধিনায়ক মাশরাফী বিন-মোর্ত্তজার আস্থার বড় একটা জায়গা জুড়ে আছেন সাব্বির। ৬/৭ নাম্বারে ভালো ফিনিশারের যে অভাব সেটি কার্যকরভাবে করার মেধা ও ক্ষমতা থাকলেও অনেকটা খেয়ালিপনায় আটকে আছেন সাব্বির।

 

বেশ কিছুদিন আগে বাংলাদেশের ক্রিকেটের বড় ভক্ত জনপ্রিয় ক্রীড়া ধারাভাষ্যকার হার্শা ভোগলে একটি স্কোয়াড দিয়েছেন, সেখানে জায়গা পেয়েছেন সাব্বির, মোসাদ্দেক। হার্শার দেয়া স্কোয়াডে জায়গা পাননি তাসকিন ও ইমরুল।

 

দুয়ারে কড়া নাড়ছে ইংল্যান্ড বিশ্বকাপ। আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াড বাছাই করতে হিমশিম খেতে হচ্ছে নির্বাচক ও টিম ম্যানেজমেন্টকে। ধরে নেয়া যাচ্ছে স্কোয়াডে ঠাঁই হচ্ছে না ইমরুল কায়েসের। কারণ জাতীয় দলের জার্সিতে বরাবরই উপেক্ষিত থেকেছেন এই বা-হাতি ব্যাটসম্যান। তবে দল যখন-ই খাদের কিনারায় পড়েছে উদ্ধার করতে হাজির হয়েছেন সেই ইমরুল-ই।

 

সাব্বিরকে দলে রাখার ব্যাপারে হার্শার যুক্তি ছিলো, ধরুণ ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে। সেই পরিস্থিতিতে ছয় বা সাত নম্বর পজিশনে কার্যকরী হতে পারে সে। এসময় ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার ক্ষমতা রাখে সে।

 

নিয়মিত তারকাদের পাশাপাশি এ স্কোয়াডে স্থান পেয়েছেন মোসাদ্দেক হোসেন। ফিনিশিং টাচের পাশাপাশি তার স্পিনে ভরসা রেখেছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভারতীয় ধারাভাষ্যকার। এছাড়া বদলি উইকেটরক্ষক ও মিডলঅর্ডারে বিশেষজ্ঞ ব্যাটার হিসেবে মোহাম্মদ মিঠুনকে স্কোয়াডে রেখেছেন তিনি।

 

বিশ্বকাপের জন্য হার্শার বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন (বিকল্প উইকেটরক্ষক), সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মাশরাফী বিন-মোর্ত্তজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

 

৩০ মে ওয়েলস অ্যান্ড ইংল্যান্ডে শুরু হবে ২০১৯ বিশ্বকাপ। সে লক্ষ্যে অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে স্কোয়াড গোছানোর কাজ শুরু করে দিয়েছে। এছাড়া সেরা একাদশ নির্ণয়ের ব্যাপারে চুলচেরা বিশ্লেষণে মত্ত নির্বাচকেরা।

 

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডের একটি প্রস্তবনা দিয়েছিলেন নিউজিল্যান্ডের ক্রিকেট বিশেষজ্ঞ সাইমন ডুল। কিউই জনপ্রিয় ধারাভাষ্যকার সাইমন ডুলের পছন্দের বাংলাদেশ স্কোয়াডে দেখা গেছে চমক। তিনি তার পছন্দের স্কোয়াডে রাখেননি তাসকিন আহমেদকে। তবে ডুলের স্কোয়াডে ঠিকই জায়গা করে নিয়েছেন জাতীয় দলে অনিয়মিত শফিউল ইসলাম ও ওয়ানডেতে অভিষেক না হওয়া বোলার নাইম হাসান।

 

বিশ্বকাপের জন্য সাইমন ডুলের পছন্দের বাংলাদেশ স্কোয়াড :

তামিম ইকবাল, সৌম্য সরকার , সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস , মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, শফিউল ইসলাম, মাশরাফী বিন-মোত্তর্জা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন ।

 

রার/তুখ/জাআ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৩০২০৫
সুস্থ
৬১৯০
মৃত্যু
৪৩২
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৫২১৩৮১১
সুস্থ
২০৯৩৮৭৪
মৃত্যু
৩৩৪৯৯৬
সূত্র: ওয়ার্ল্ড মিটার
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ
বারবার হাত ধোয়ার কারণে ত্বক শুকিয়ে গেলে যা করবেন