31 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

আগামী ১০ বছর কৌশলগত উন্নয়নের লক্ষ্যে নাভানা’র ইকোনোমিক ফোরাম

বিশেষ সংবাদ

- Advertisement -

নাভানা গ্রুপ এর বৃহত্তর উদ্যোগের অংশ হিসেবে ‘নাভানা টুমোরো’-কে সংজ্ঞায়িত করার লক্ষ্যে একটি
ইকোনোমিক ফোরামের আয়োজন করেছে। ‘নাভানা টুমোরো’, নাভানা’র ব্যবসায়িক ইউনিটসমূহের আগামী
দশ বছরের কৌশলগত উন্নয়নের একটি প্রচেষ্টা। ফোরামটি গত ১৪ ও ১৫ই মে ২০২২-এ ঢাকার হোটেল
আমারি-তে অনুষ্ঠিত হয়। দেশের শীর্ষস্থানীয় আঞ্চলিক ও বহুজাতিক ব্যবসা প্রতিষ্ঠানসমূহ থেকে একাডেমিক ও কর্পোরেট পর্যায়ের পরিচালকসহ নেতৃস্থানীয় শিল্প বিশেষজ্ঞদের এই ফোরামে আমন্ত্রণ জানানো হয়। ভবিষ্যতের পরিপ্রেক্ষিতে ব্যবসায়িক উন্নয়নের লক্ষ্যে কৌশলগত পদক্ষেপ নিয়ে আমন্ত্রিত অতিথিদের গুরুত্বপূর্ণ মতামত নেয়া হয় এই ফোরামে।

অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে ছিলেন- জাভেদ আখতার (এমডি ও সিইও, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড),
ইয়াসির আজমান (সিইও, গ্রামীনফোন), সৈয়দ মাহবুবুর রহমান (এমডি ও সিইও, এমটিবিএল), ব্যারিস্টার
অনিতা গাজী (প্রতিষ্ঠাতা ও এমডি, দ্য লিগ্যাল সার্কেল), ড. মেলিতা মেহজাবিন (সহযোগী অধ্যাপক, আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়), শাহিনলু ইসলাম খান (অব. প্রধান শহর পরিকল্পনাকারী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ), ড. রাশেদ আল মাহমুদ তীতুমির (চেয়ারম্যান, ডিপার্টমেন্ট অব ডেভেলপমেন্ট স্টাডিজ, ঢাকা বিশ্ববিদ্যালয়), মৌটুসী কবির (পরিচালক, কমিউনিকেশনস, লার্নিং এন্ড লিডারশিপ ডেভেলপমেন্ট, ব্র্যাক), জলুফিকার হায়দার এবং সাইফুদ্দিন খালেদ (সহ-প্রতিষ্ঠাতা ও অংশীদার, জুনকস কনসাল্টিং)।

ফোরামে আলোচিত বিষয়বস্তুগুলোর মধ্যে উল্লেখযোগ্য ছিল- স্থানীয় ও আন্তর্জাতিক অর্থনীতি, ব্যাংকিং ও
অর্থায়ন; ব্র্যান্ড ব্যবস্থাপনা ও মার্কেটিং; প্রযুক্তি ও উদ্ভাবন; নগরায়ণ, বৈচিত্র্য ও অন্তর্ভুক্তি; নিরপেক্ষ কর্মসংস্থান ব্যবস্থার অনুশীলন; স্বাস্থ্য পরিবেশ এবং নিরাপত্তা; কর্পোরেট জায়গা থেকে সামাজিক দায়বদ্ধতা, নৈতিকতা ও সম্মতি। নাভানা গ্রুপ-এর গ্রুপ সিইও, ওয়াহেদ আজিজুর রহমান এবং তাঁর শীর্ষ কার্যনির্বাহী দলসহ গ্রুপের বিভিন্ন কর্মকাণ্ডে নেতৃস্থানীয় পরিচালক ও কর্মচারীবৃন্দ ফোরামটিতে উপস্থিত ছিলেন। সাম্প্রতিক সময়ে নাভানা গ্রুপ তাদের ভিশন, মিশন, মূল্যবোধ এবং পথপ্রদর্শক নীতিসমূহ নতুন করে পুনর্গঠন করে। এরই অংশ হিসেবে উল্লেখ্য ইকোনোমিক ফোরামটি নাভানা’র আগামী দশ বছরের কৌশলগত উন্নয়নের জন্য অগ্রণী ভূমিকা পালন করবে।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত