27 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

ঈদের অগ্রিম টিকিটের জন্য গাবতলীতে লম্বা লাইন

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

আসন্ন ঈদুল আযহা সামনের রেখে সারা দেশের বিভিন্ন রুটের বাসের অগ্রিম টিকিট বিক্রি তৃতীয় দিনে গাবতলী বাস টার্মিনালে টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

৭ আগস্ট ২০১৮ মঙ্গলবার সকাল ৬টা থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় টার্মিনালগুলো।

রোববার ৫ আগস্ট থেকে বিক্রির কথা শুরু হলেও পরিবর্তিত পরিস্থিতির কারণে থেকে টিকিট বিক্রি কিছু সময়ের জন্য বন্ধ ছিল। সোমবার থেকে আবার টিকিট বিক্রয় শুরু হলেও মঙ্গলবার সকাল থেকেই গাবতলীতে শ্যামলী, হানিফসহ কয়েকটি বাস কাউন্টারে টিকিট প্রত্যাশীদের লম্বা সারি লক্ষ করা গেছে।

গাবতলী বাস টার্মিনালের টিকিট প্রত্যাশী হাসান আল কাইজান নাগরিক অনলাইনকে বলেন, গভীর রাত থেকে অপেক্ষা করছি রাজশাহীর টিকিটের জন্য এখন পাইনি। হানিফ কাউন্টারে যাত্রীদের ভিড় বেশির কারণ জানতে চাইলে তিনি বলেন, উত্তরবঙ্গে চলাচলকারী বাসগুলোর মধ্যে হানিফ পরিবহন সবচাইতে বেশি বাস ছাড়ে। যে কারণে এই কাউন্টারে বরাবরই ভিড় থাকে বেশি।

 

রাজধানীর কল্যানপুরে অগ্রিম টিকিট নিতে আসা জহুরা খাতুন জানান, কিছু সময় অপেক্ষার পর টিকিট পাওয়া গেলেও এর দাম অন্য সময়ের চেয়ে বেশি। যেমন, ৫০০ টাকার টিকিট নিতে হচ্ছে ৭০০টাকায়। এছাড়া লাইনের প্রথমে থেকেও পিছনের আসন টিকিট নিতে হচ্ছে।

যাত্রীদের এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে গাবতলীর হানিফ পরিবহনের ম্যানেজার মোশারফ হোসেন সব অভিযোগ অস্বীকার করে নাগরিক অনলাইনকে বলেন, বাড়তি দামে টিকিট বিক্রয় হচ্ছে যাত্রীদের এমন অভিযোগ সত্য নয়। নিয়ম মাফিক যে ভাড়া তাই নেওয়া হচ্ছে।

এছাড়া তিনি আরও বলেন, আমরা ৫ আগস্ট থেকে টিকিট বিক্রি শুরু করেছি। তবে কয়েকদিনের ছাত্র আন্দোলনে সেভাবে বিক্রি হয়নি। মঙ্গলবার সকাল থেকেই যাত্রীদের দীর্ঘ লাইন।

 

শ্যামলী পরিবহনের ব্যবস্থাপক মো. শাহজাহান মিয়া জানান, প্রতিবছর ঈদের সময় যাত্রীদের অতিরিক্ত চাপের কথা মাথায় রেখে এবছর সুশৃঙ্খল ভাবে টিকিট দেওয়া হচ্ছে। যাত্রীদের নানা অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, একটি গাড়িতে ৩০ টি আসন থাকে সবাই প্রথম সারির টিকিট চাইলে পিছনের আসনগুলো আমরা কি করবো। সেগুলোতো আমাদের বিক্রয় করতে হবে।

তিনি আরও জানান এবারের ঈদে যাত্রীদের সবচেয়ে বেশি চাহিদা ২০ আগস্টের টিকিটের। যারাই আসছেন ২০ আগস্ট রাতের টিকিটের জন্য কাউন্টারে কাউন্টারে ঘুরছেন।

 

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে ২২ আগস্ট ঈদ হতে পারে। এটি ধরে নিয়েই এক সপ্তাহ আগে থেকেই ঈদের টিকিট বিক্রির কথা জানায় বাস মালিক সমিতি।

 

ফাই/জাআ//
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

- Advertisement -

সর্বাধিক পঠিত