29 C
Dhaka
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

কেমন আছে মেয়র আনিসুল হকের স্বপ্নের নগরী?

বিশেষ সংবাদ

- Advertisement -

রাজধানী ঢাকাকে আধুনিক এবং বসবাসের উপযোগী করার জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হক। এ সব পদক্ষেপের কারণে ইতিবাচক পরিবর্তনের স্বপ্ন দেখতে শুরু করে নগরবাসী। কিন্তু আনিসুল হকের হঠাৎ মৃত্যুতে থমকে যায় সব। কেমন আছে তার প্রকল্পগুলো? আর এখনো কিভাবে তাকে স্মরণ করছে নগরবাসী?

আনিসুল হক। উজ্জ্বলতায় জ্বলে ওঠা এক সন্ধ্যা তারার নাম। ঢাকা উত্তর সিটির নগর পিতা হিসেবে তিনি জয় করেছিলেন কোটি মানুষের হৃদয় নিংড়ানো ভালোবাসা।

মেয়র হিসেবে শপথ নেয়ার পর, আনিসুল হকের অন্যতম প্রধান পরিকল্পনা ছিল সবুজ ঢাকা গড়ে তোলা। এ জন্য নগরবাসীকে উদ্বুদ্ধ করতে কাজ করেছেন। শুরু করেছিলেন সবুজ ঢাকা প্রকল্প বাস্তবায়ন। আজ তিনি নেই, নগরেও নেই সবুজের সমারোহ।

মেয়র হিসেবে দায়িত্ব নিয়েই রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তার মোড় ও গাবতলী থেকে ট্রাকস্ট্যান্ড উচ্ছেদ করেছিলেন আনিসুল হক। তার অবর্তমানে আবারও উচ্ছেদ করা জায়গাগুলোতে ট্রাক রাখা হচ্ছে ট্রাক। জমি না পাওয়ায় সেই উদ্যোগও বাস্তবায়ন করা যায়নি।

আনিসুল হকের নেয়া প্রকল্পগুলোর মধ্যে আরো ছিলো। ১০০টি আধুনিক গণশৌচাগার নির্মাণ, রাস্তায় এলইডি বাতি ও সিসিটিভি স্থাপন, পার্ক ও খেলার মাঠের উন্নয়ন ও এক বা একাধিক কোম্পানির অধীন চার হাজার বাস নামানো। এর অনেকগুলোই বাস্তবায়নের পথে। আর এসব কাজেই তাকে আজো স্মরণ করে নগরবাসীর।

বহুমাত্রিক জীবন ছিল আনিসুল হকের। বলেছিলেন, সবার কাজ করা শেষে যখন নিজের কাজে হাত দেই, তখনই আর সময় থাকে না, সময় পেরিয়ে যায়। সত্যিই তার সময়ও পেরিয়ে গেছে। তবু মানুষ তাকে ঠিকই রেখেছে হৃদয়ের মনি কোঠায়।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত