27 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

গাজীপুর সিটি নির্বাচন: আপিল করলেন বিএনপির প্রার্থী

বিশেষ সংবাদ

- Advertisement -

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করেছেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার। ৭ মে ২০১৮ সোমবার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল (লিভ টু আপিল) করেন তিনি।

 

৭ মে সোমবার সকালে তার পক্ষের আইনজীবী ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী জানান, ‘একই বিষয়ে একাধিকবার আদালতে রিট করার বিধান নেই। এছাড়া গাজীপুর সিটি করপোরেশনের বিষয়ে এর আগেও দুটি রিট করা হয়েছিল। সে রিট আবেদনের শুনানি করে আদালত খারিজ করে দিয়েছিলেন।’

 

আইনজীবী ব্যারিস্টার সানজিদ সিদ্দিকি আরও বলেন, ‘আগের রিটের বিষয়গুলো কোর্টকে অবহিত না করেই নতুন রিট করা হয়েছে। যেটি আইনগতভাবে টিকে না। আর শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তার ইউনিয়নের মৌজার বিষয়ে এর আগেও হাইকোর্টে রিট করেছিলেন।’

 

এর আগে ৬ মে ২০১৮ রোববার গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের নির্দেশ দেন হাইকোর্ট।

 

গাজীপুর সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করার বৈধতা নিয়ে করা একটি রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

 

এই রুলে গাজীপুর সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করা কেন বেআইনি হবে না তা চার সপ্তাহের মধ্যে জানতে চেয়েছেন হাইকোর্ট।

 

স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব, ঢাকার বিভাগীয় কমিশনার, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব ঢাকা জেলা প্রশাসক, গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রধান নির্বাচন কমিশনারসহ নয়জনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নাঈমা হায়দার ও বিচার জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

 

উল্লেখ্য, আদালতে এই রিট আবেদনটি করেন সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ।

ফাই//মাও
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

- Advertisement -

সর্বাধিক পঠিত