31 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২

চট্টগ্রাম টেস্ট: কাল মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিশেষ সংবাদ

- Advertisement -

দুই ম্যাচ টেস্টে সিরিজের প্রথম টেস্টে কাল শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়। লঙ্কানদের বিপক্ষে টেস্ট ইতিহাসটা ভালো না হলেও সাগরিকার পারে ভালো কিছু উপহার দেয়ার আশা টাইগারদের। এদিকে অনুশীলনে উতরে গেলেই দলে যুক্ত হবেন সাকিব।

চট্টগ্রামের সাগরিকার পারে আজকের আবহাওয়াটা বেশ ভালো। যেখানে কয়েকদিন ধরেই ঝুম বৃষ্টি সেখানে সকাল থেকেই ঝলমলে রোদ। এই ভেন্যু বাংলাদেশের সৌভাগ্যের মাঠ হিসেবেই পরিচিত।

রাত পোহালেই শুরু বাংলাদেশের টেস্ট পরীক্ষা। তার আগে সব লাইমলাইট সাকিবের দিকেই। এই অলরাউন্ডারের খেলা না খেলা নিয়ে চলে ধোয়াশা। তবে আশা কথা হচ্ছে সকালে সাগরিকার পারে দীর্ঘক্ষণ ব্যাটিং অনুশীলন করেছেন সাকিব।

সাগরিকায় টেস্ট ক্রিকেটে বাংলাদেশের জয় মাত্র দুটি। যেখানে শেষ তিন ম্যাচেই হেরেছে টাইগাররা। ২০১৯ সালে আফগানিস্তান এবং ২০২১ সালে উইন্ডিজ ও পাকিস্তানের কাছে হেরেছে বাংলাদেশ। এখানে সর্বশেষ জয় চার বছর আগে, ২০১৮ সালে উইন্ডিজদের বিপক্ষে।

এবার অনেক আশা নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে সাদা পোশাকে মাঠে নামবে বাংলাদেশ। টানা তিন হারের পর সাগরিকার ২২ গজে জয়ের দেখা পাবে কি না টাইগাররা, সেটিই ভাবাচ্ছে সবাইকে।

লঙ্কানদের বিপক্ষে পুরোপুরি স্পিন নির্ভর উইকেটে খেলাটা বেশ ঝুঁকিপূর্ণ। কারণ সফরকারী দলের স্পিন আক্রমণ বেশ শক্তিশালী। এরমধ্যে আবার পেস আক্রমনে নেই তাসকিন। তাই শরিফুল, এবাদতদের মতো তরুণদের নিয়ে পেস সহায়ক উইকেট বানানো বুদ্ধিমানের কাজ হবে না।

সফরকারিদের বিপক্ষে ১৪ ম্যাচে কোন জয় নেই বাংলাদেশের। সফলতা বলতে মাত্র দুটি ড্র। আর ১২ ম্যাচেই জয় লঙ্কানদের। তাই ঘরের মাঠে ভালো কিছু উপহার দেয়ার আশা টাইগারদের।

রাজিবুল ইসলাম/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত