27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

জিলা স্কুলকে ‘ডিস্ট্রিক্ট স্কুল’ লিখল রেলওয়ে

বিশেষ সংবাদ

- Advertisement -

সাখাওয়াত হোসেন

বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পদের নিয়োগ পরীক্ষা শনিবার (৬ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হয়। এ পরীক্ষার জন্য দেশের অন্যান্য বিভাগীয় শহরের মতো ময়মনসিংহের ৩১টি শিক্ষাপ্রতিষ্ঠানে আসন বিন্যাস করা হয়েছে। তবে একটি কেন্দ্রকে ঘিরে তৈরি হয়েছে চরম বিভ্রান্তি। তা হলো ময়মনসিংহ জিলা স্কুল কেন্দ্র।

স্কুলের নাম ‘ময়মনসিংহ জিলা স্কুল’ হলেও পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ইংরেজিতে লেখা হয়েছে ‘ময়মনসিংহ ডিস্ট্রিক্ট স্কুল।’ যদিও এই ডিস্ট্রিক্ট স্কুল নামে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান নেই ময়মনসিংহে। এমনকি আসন বিন্যাসের তালিকাতেও নেই ডিস্ট্রিক্ট স্কুল। স্কুলের নাম নিয়ে তাই বিভ্রান্তিতে পড়েছেন পরীক্ষার্থীরা। যদিও আসনবিন্যাস প্রকাশের পর জিলা স্কুলের তালিকায় থাকা রোল নম্বর মিলিয়ে নিশ্চিত হন তারা। তবে জিলা স্কুলকে কীভাবে ডিস্ট্রিক্ট স্কুল লিখেছে রেলওয়ে কর্তৃপক্ষ, এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

শনিবার সন্ধ্যায় এমন কাণ্ডের নিন্দা জানিয়ে রেলওয়ে কর্তৃপক্ষের কাছে ব্যাখ্যা চেয়ে প্রতিবাদলিপি দিয়েছে ময়মনসিংহ জিলা স্কুলের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘এমজেডএস এক্স স্টুডেন্টস স্পোর্টস ক্লাব’।

সংগঠনটির যুগ্ম সম্পাদক ও মিডিয়া উইংয়ের প্রধান সাখাওয়াত হোসেন স্বাক্ষরিত সেই প্রতিবাদলিপিতে বলা হয়, বাংলাদেশ রেলওয়ের অ্যাসিস্ট্যান্ট স্টেশন মাস্টার পদের নিয়োগ পরীক্ষার অ্যাডমিট কার্ডে পরীক্ষা কেন্দ্রের জায়গায় ঐতিহ্যবাহী ময়মনসিংহ জিলা স্কুলের নাম ব্যবহার না করে বিকৃতভাবে ‘Mymensingh District School’ লেখা হয়েছে, যা অত্যন্ত অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য।

অনতিবিলম্বে এ ঘটনায় রেলওয়ে কর্তৃপক্ষের সুনির্দিষ্ট ব্যাখ্যা ও দুঃখ প্রকাশের অনুরোধ জানিয়েছেন, ‘এমজেডএস এক্স স্টুডেন্টস স্পোর্টস ক্লাব’ এর সাধারণ সম্পদক আরিফ চৌধুরি রাসেল।

ময়মনসিংহ জিলা স্কুলের প্রধান শিক্ষক মোহছিনা খাতুন বলেন, প্রবেশপত্র আমরা এখনও দেখিনি। এটি যারা করেছে, তারাই জানে। আমরা নির্দেশনা অনুযায়ী শুধু পরীক্ষা চালাব। এ ছাড়া আমার আর কিছু বলার নেই।

এ নিয়ে রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কারও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত