27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

ঢাবি শিক্ষক সামিয়া রহমানের থিসিস জালিয়াতি কি সত্যি?

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সামিয়া রহমানের থিসিস জালিয়াতির ঘটনা সত্যি কি না, তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। তার পদাবনতির সিদ্ধান্ত হাইকোর্টে অবৈধ ঘোষিত হওয়ায়, এই প্রশ্ন সামনে এসেছে। ঢাবির আইনজীবী বলছেন, রায়ের পূর্ণাঙ্গ কপি পাওয়ার পর, আপিলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

থিসিস জালিয়িাতির অভিযোগে, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক সামিয়া রহমানকে, সহযোগী অধ্যাপক থেকে এক ধাপ নামিয়ে সহকারী অধ্যাপক করে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর প্রেক্ষিতে হাইকোর্টে রিট করেন শিক্ষক সামিয়া রহমান।

এ বিষয়ে জারি করা রুলের নিষ্পত্তি করে রায় দিয়েছে উচ্চ আদালত। রায়ে বলা হয়েছে, শিক্ষক সামিয়া রহমানের পদাবনতির আদেশ অবৈধ। তাকে তার শিক্ষক পদমর্যাদার সব সুযোগ সুবিধা ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এমন অবস্থায় প্রশ্ন উঠেছে, তাহলে কি জালিয়াতির ঘটনা ঘটেনি? বিষয়টি এখনো পরিষ্কার নয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনজীবী বলছেন, তারা রায়ের পূর্ণাঙ্গ কপির অপেক্ষায় আছেন। পাওয়ার পর, রায়ের বিরুদ্ধে আবেদন করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

প্রশ্ন ছিলো, ঢাকা বিশ্ববিদ্যালয় যে সিদ্ধান্ত নিয়েছিলো, তা সঠিক ছিলো কি না?

এদিকে, সামিয়া রহমানের জালিয়াতির বিষয়ে যে ব্যক্তি ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেইল করেছিলেন, তাকে শনাক্ত করতে পারেনি সিআইডি। তাকে ছাড়াই আদালতে প্রতিবেদন জমা দিয়েছে তারা।

ফারাহ্ হোসাইন/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত