27.1 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

তিন মামলায় খালেদা জিয়ার জামিনের আবেদন

বিশেষ সংবাদ

- Advertisement -

কুমিল্লার দুই ও নড়াইলের এক মামলায় হাইকোর্টে জামিনের আবেদন করছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট এ আবেদন দাখিল করা হয় বলে জানিয়েছেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

 

২০ মে ২০১৮ রোববার এই তিন মামলায় জামিন আবেদনের হলফনামা করতে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ অনুমতি দিয়েছেন বলে জানিয়েছেন, বিএনপির আইন বিষয়ক সম্পাদক।

 

ব্যারিস্টার কায়সার কামাল বলেন এখন আবেদন সম্পন্ন হওয়ার পর হয়তো ২১ মে সোমবার ওই কোর্টের কার্যতালিকায় আসতে পারে। এই দিন বিষয়টি উপস্থাপন করেন জ্যেষ্ঠ আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন।

 

এদিকে ২০১৫ সালের শুরুর দিকে ২০দলীয় জোটের অবরোধকালীন সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের দুষ্কৃতকারীদের ছোড়া পেট্রোলবোমায় আইকন পরিবহনের একটি বাসের কয়েকজন যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এছাড়া আহত হন আরও ২০ জন।

 

এই ঘটনায় দু’টি মামলা করা হয়। দু’টি মামলায় কুমিল্লার আদালতে খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর অধিকতর শুনানির জন্য ৭ জুন দিন নির্ধারিত রয়েছে।

অন্যদিকে নড়াইলের মামলায় অভিযোগ করা হয়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে দেওয়া বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক রয়েছে বলে মন্তব্য করেন খালেদা জিয়া। একই সমাবেশে বঙ্গবন্ধুর ব্যাপারেও বিরূপ মন্তব্য করেন তিনি। তাঁর এ বক্তব্য বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার হয়।

 

২০১৫ সালের ২৪ ডিসেম্বর দুপুরে নড়াইলের চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম নামে এক ব্যক্তি এ সংক্রান্ত খবর পড়ার পর ক্ষুব্ধ হয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইল সদর আমলি আদালতে মানহানির মামলা দায়ের করেন।

 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি ২০১৮ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর থেকে ৭৩ বছর বয়সী খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

ফাই//মাও
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত